১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

আইপিএল চ্যাম্পিয়ন হয়ে ভারতে ফিরেই সোনাসহ আটক পান্ডিয়া

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
নভেম্বর ১৩, ২০২০
11
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সোনাসহ আটক পান্ডিয়া
| ছবি : সোনাসহ আটক পান্ডিয়া

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে চ্যাম্পিয়ন হয়েছেন মাত্র দু’দিন আগে; কিন্তু আরব আমিরাত থেকে ফেরার সময় বেশ ভাল বিড়ম্বনার মুখে পড়তে হল মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার ক্রুণাল পান্ডিয়াকে (হার্দিক পান্ডিয়ার বড় ভাই)। নিয়ম ভেঙে অতিরিক্ত সোনা নিয়ে দুবাই থেকে ভারতে ফেরায় তাকে আটক করেন ডিআরআই কর্মকর্তারা।

আসলে পুরো ঘটনাটা কী? পুরো মুম্বাই ইন্ডিয়ান্স দলের সঙ্গেই দেশে ফিরছিলেন ক্রুণাল; কিন্তু বৃহস্পতিবার মুম্বাইয়ের ছত্রপতি শিবাজী মহারাজ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে নামতেই তাকে আটক করা হয়। আটক করেন শুল্ক দপ্তর বা ডিআরআইয়ের (ডিরেক্টরেট অব রেভেনিউ ইন্টিলিজেন্স) কর্মকর্তারা।

কারণ, হার্দিক পান্ডিয়ার বড় ভাইয়ের কাছে যতটা পরিমাণ সোনা এবং অন্য মূল্যবান সামগ্রী ছিল, তা অনুমতিযোগ্য পরিমাণের চেয়ে বেশি ছিল। অর্থাৎ, যতটা পরিমাণ সোনা এবং অন্য মূল্যবান দ্রব্য ক্রুণালের কাছে থাকার কথা, তার থেকে অনেকটাই বেশি ছিল।

এরপরই তাকে আলাদা করে জেরা করতে শুরু করেন কর্মকর্তারা। কোথা থেকে ওই সোনা এবং মূল্যবান সামগ্রী কিনেছেন সে ব্যাপারে জিজ্ঞাসাবাদ শুরু করা হয় আইপিএল চ্যাম্পিয়ন এই ক্রিকেটারকে।

শেষ পাওয়া খবর অনুযায়ী, তখনও ডিআরআই কর্মকর্তাদের কাছ থেকে ছাড়া পাননি ক্রুণাল। তার জিজ্ঞাসাবাদ চলছে। তাকে সোনা এবং মূল্যবান সামগ্রীর বৈধ কাগজপত্র দেখাতে বলা হচ্ছে।

নিয়ম অনুযায়ী, দুবাই থেকে ভারতে আসার সময় পুরুষ যাত্রীরা সর্বাধিক ২০ গ্রাম সোনা নিয়ে আসতে পারেন। তবে তার দাম কখনোই ভারতীয় মুদ্রায় পঞ্চাশ হাজার রুপির বেশি হওয়া উচিত নয়। নারীদের ক্ষেত্রে সোনার পরিমাণ চল্লিশ গ্রাম পর্যন্ত। যার মূল্য সর্বাধিক হতে পারবে ভারতীয় মুদ্রায় এক লক্ষ রুপি। ক্রুণাল সেই নির্ধারিত পরিমাণের বেশি সোনা নিয়ে দুবাই থেকে মুম্বাই এসেছেন বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram