করোনার প্রথম ডোজ বন্ধ হচ্ছে না

করোনার প্রথম ডোজ বন্ধ হচ্ছে না
ছবি- সংগৃহীত

ডেস্ক রিপোর্টঃ মহামারি করোনা ভাইরাসের টিকাদানে বাংলাদেশ বিশ্বের ২০০ দেশের মধ্যে ১০তম অবস্থানে আছে উল্লেখ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী ২৬ ফেব্রুয়ারি সারা দেশে এক কোটি টিকা দেওয়ার কথা জানিয়েছে সরকার। শুরুতে এদিনের পর প্রথম ডোজের টিকা দেওয়া বন্ধ থাকবে বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। তবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ওই দিনের পরও টিকাদান কার্যক্রম চলমান থাকবে। নেওয়া যাবে প্রথম ডোজও।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে রাজধানীর মহাখালীতে কলেজ অব ফিজিসিয়ান অ্যান্ড সার্জন্স প্রাঙ্গণে ‘সারাদেশে একদিনে এক কোটি করোনা টিকা দেওয়া কর্মসূচি’ উপলক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আমরা ১০ কোটি ৩৩ লাখ প্রথম ডোজের টিকা দিয়েছি। সাত কোটি ৮০ লাখ দ্বিতীয় ডোজ টিকা দিয়েছি। ৩২ লাখ বুস্টার ডোজ টিকা দিয়েছি। মোট সাড়ে ১৮ কোটি ডোজ টিকা আমরা দিয়েছি। শিক্ষার্থীদের আমরা প্রায় দেড় কোটি ডোজ টিকা দিয়েছি। ব্লুমবার্গ বলেছে গ্লোবাল ভ্যাক্সিনেশন প্রোগ্রামে বাংলাদেশ বিশ্বের ২০০টি দেশের মধ্যে দশম অবস্থানে রয়েছে। ভ্যাকসিন কার্যক্রমে বাংলাদেশ বিশ্বের ১০ নম্বর অবস্থানে রয়েছে এটা আমাদের জন্য অনেক সন্তুষ্টির বিষয়।

আরও পড়ুন>>>যশোরের চৌগাছায় ইউপি সদস্যকে হত্যা, আহত ৬

মন্ত্রী আরও বলেন, এখনও যারা করোনা টিকা নেননি। তারা যে অবস্থায় আসুক না কেন আমরা তাদের টিকা দিব। কারো যদি পরিচয়পত্র কিংবা জন্ম নিবন্ধন না থাকে তাহলে তার মোবাইল নম্বর দিয়ে আমরা তাকে টিকা দিয়ে দেব। কারো কাছে যদি মোবাইল না থাকে তাহলে আমরা নিজেরাই নিবন্ধন করে তাকে টিকা দিয়ে দেব। করোনার প্রথম ডোজ বন্ধ

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশিদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রসাশন) অধ্যাপক ডা. আহমেদুল কবির, ডা. দীন মোহাম্মদ প্রমুখ। করোনার প্রথম ডোজ বন্ধ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here