১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

কালিয়া উপজেলা আ'লীগের সহ সভাপতি কে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
নভেম্বর ৩০, ২০২০
60
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন
| ছবি : হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

রিপন বিশ্বাস (নড়াইল) কালিয়া প্রতিনিধি : নড়াইল জেলার কালিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উঁচুড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লুৎফর রহমানকে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে ৷ মানববন্ধন ও প্রতিবাদ সভা থেকে দুষ্কৃতিকারীদের গ্রেফতারের জোর দাবি জানান বক্তারা।

আজ সােমবার(৩০ নভেম্বর) বিকেলে নড়াইল- কালিয়া সড়কের বনগ্রাম বাজারে এলাকাবাসীর আয়ােজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ৷

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে ন্যাক্কারজনক এ হামলার প্রতিবাদ ও আসামীদের গ্রেফতারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন কালিয়া পৌরসভার মেয়র আওয়ামীলীগ নেতা ফকির মুশফিকুর রহমান লিটন , এলাকাবাসীর পক্ষে ইউনুস ভুইয়া , আসলাম মােল্যা , খায়রূল মােল্যা , বজলেয়ার ফকির আমিনুর ভূইয়া প্রমুখ ।

মানববন্ধন শেষে একটি প্রতিবাদ মিছিল এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। প্রতিবাদ কর্মসূচিতে এলাকার নারী, পুরষ, তরুন-তরুনীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন ।

হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধনপ্রসঙ্গত আ'লীগ নেতা লুৎফর রহমান ২৬ নভেম্বর সকালে নড়াইল পৌরসভার প্রয়াত মেয়র জাহাঙ্গীর বিশ্বাসের জানাজায় অংশ নিতে নিজ বাড়ি থেকে মােটরসাইকেলযােগে নড়াইল শহরের উদ্দেশে রওনা হন।

পথিমধ্যে, কালিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে পৌছলে সেখানে আগের থেকে ওঁৎ পেতে থাকা কালিয়া উপজেলার বনগ্রামের মুকুল ও টুটুল মােল্যাসহ ২৫/৩০ জনের সশস্ত্র সন্ত্রাসী মােটরসাইকেলের গতিরােধ করে হামলা চালায় ৷ সন্ত্রাসীরা নির্মমভাবে তার দুই হাত ও পায়ের রগ প্রায় বিচ্ছিন্ন করে দেয় ৷

স্থানীয় লোকজন তাকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে নড়াইল সদর হাসপাতাল ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

আহত লুৎফর রহমানের অবস্থার ক্রমাবনতি ঘটতে থাকলে ঘটনার রাতেই তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে নেয়া হয়।

কালিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) রফিকুল ইসলাম জানান, সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফর রহমানের ওপর হামলার ঘটনায় আহতের ভাই দিদারুল আলম বাকী বাদী হয়ে ২২ জনকে আসামী করে কালিয়া থানায় মামলা করেছেন। ওই মামলায় চাচুড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরােক সহ তিনজনকে গ্রেফতার করে আদালতে সােপর্দ করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে । বর্তমানে ওই এলাকায় পুলিশ মােতায়েন রয়েছে ।

আরো পড়ুন: সাদাতকে সংবর্ধনা দিল আব্দুল হাই সিটি কলেজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram