২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

কুলাইড়ায় "বন্ধন প্রবাসী কল্যাণ" সংগঠনের উদ্যোগে আর্থিক সহায়তা প্রদান

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ১৩, ২০২০
27
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
কুলাইড়ায়-বন্ধন প্রবাসী-আর্থিক
বন্ধন প্রবাসী কল্যাণ সংগঠনের উদ্যোগে অসুস্থ রানু বেগমকে আর্থিক সহায়তা প্রদান | ছবি : কুলাইড়ায়-বন্ধন প্রবাসী-আর্থিক

ইবাদুর রহমান জাকির, সিলেট: পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসকারী বাঙালী প্রবাসীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন বন্ধন প্রবাসী কল্যাণ সংগঠনের উদ্যোগে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সদর ইউনিয়নের হরিপুর গ্রামের অসুস্থ রানু বেগমকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

আজ রবিবার(১৩ ডিসেম্বর) দুপুরে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুদান বিতরণ অনুষ্ঠানে বন্ধন প্রবাসী কল্যাণ সংগঠনের অনুদান বিতরণ কমিটির সিলেট বিভাগীয় সভাপতি সাংবাদিক মাহফুজ শাকিলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শিমুল আলী, সিনিয়র সাংবাদিক এম. মছব্বির আলী, বন্ধন প্রবাসী কল্যাণ সংগঠনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রায়হানুল ইসলাম রাহী।

এসময় টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন বন্ধন প্রবাসী কল্যাণ সংগঠনের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান নুরুল আমীন বখ্শ, মহাসচিব মিলন আহমদ, সদস্য সচিব মোঃ মাসুক আহমদ।

উলে­খ্য, চলতি বছরে অক্টোবর মাসে প্রবাসীদের কল্যাণ ও দেশের অসহায়-দরিদ্র মানুষদের সহযোগিতা করার জন্য প্রতিষ্ঠিত হয় বন্ধন প্রবাসী কল্যাণ সংগঠন নামে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি।

সংগঠনের প্রথম সেবামূলক কার্যক্রম হিসেবে কুলাউড়া সদর ইউনিয়নের হরিপুর গ্রামের অসহায় রানু বেগমকে চোখের অপারেশনের জন্য নগদ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

কারণ দীর্ঘদিন থেকে ওই মহিলা চোখের সমস্যায় ভূগছিলেন। বর্তমানে ১৪টি দেশে বসবাসরত প্রবাসীদের নিয়ে সংগঠনের কার্যক্রম চলছে।

আগামীতে আরো বিভিন্ন দেশের প্রবাসীদের এই সংগঠনের সাথে সম্পৃক্ত করা হবে বলে জানান সংগঠনের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান নুরুল আমীন বখ্শ, প্রধান অতিথির বক্তব্যে বন্ধন প্রবাসী কল্যাণ পরিষদের সকল সদস্যবৃন্দর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রবাসে থেকে দেশ প্রেমে উদ্বোধ্য হয়ে মানুষের কথা চিন্তা করে সহযোগিতার হাত কে প্রসারিত করেছেন বন্ধন প্রবাসী কল্যাণ পরিষদের সদস্যবৃন্দ কে ধন্যবাদ।

আরও পড়ুন:
উজিরপুরে কুপিয়ে হত্যার ঘটনায় ২ আসামীর আমৃত্যু-যাবজ্জীবন কারাদন্ড
মোল্লাহাটে পালিত হল মুক্তিযোদ্ধাদের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন
যশোর কেশবপুরে ঘের নিয়ে উত্তেজনা যে কোন মুহুর্ত্বে সংঘর্ষের আশঙ্কা
হেফাজত ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর ইন্তেকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram