২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

কৃষক হচ্ছে গ্রামীণ অর্থনীতির মূল চালিকা শক্তি -এমপি বাবু

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জানুয়ারি ৩, ২০২১
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
কৃষক হচ্ছে গ্রামীণ অর্থনীতির মূল চালিকা শক্তি
| ছবি : কৃষক হচ্ছে গ্রামীণ অর্থনীতির মূল চালিকা শক্তি

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, কৃষক ও কৃষি হচ্ছে দেশের গ্রামীণ অর্থনীতির মূল চালিকা শক্তি। দেশের ৮০ ভাগ মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কৃষির সাথে সম্পৃক্ত। এজন্য কৃষককে উপেক্ষা করে দেশের কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়।

শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার উল্লেখ করে এমপি বাবু বলেন, এক সময় বিদ্যুৎ এবং সারের জন্য কৃষক সহ সাধারণ মানুষকে জীবন দিতে হয়েছে। এখন সার এবং বিদ্যুতের জন্য কোন সংগ্রামের প্রয়োজন হয় না। সরকার একদিকে যেমন প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সুবিধা পৌছে দিচ্ছে, অন্যদিকে সার এবং কৃষি উপকরণের মূল্য স্বাভাবিক রাখায় সারের জন্য কোন কৃষককে প্রাণ দিতে হয় না। বর্তমান সরকার কৃষিখাতকে অধিক গুরুত্ব দিয়ে নানামূখী পদক্ষেপ গ্রহণ করায় খাদ্যের স্বয়ংসম্পন্নতা অর্জনসহ কৃষির প্রতিটি ক্ষেত্রে সফলতা এসেছে।

এখন আর দেশের কোন মানুষ না খেয়ে মারা যায় না। মহামারী করোনার কারণে কোন কৃষক যাতে ক্ষতিগ্রস্থ না হয় এ জন্য সরকার কৃষকের জন্য বিশেষ প্রণোদনার ব্যবস্থা করেছে। যার সুফল দেশের কৃষকরা পাচ্ছে। তিনি বর্তমান সরকারের উন্নয়ন অগ্রগতি এবং কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করার জন্য কৃষক সংগঠন নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

শনিবার বিকালে পাইকগাছা উপজেলার রাড়ুলী ইউনিয়ন কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন আক্তারুজ্জামান বাবু।

বাঁকা বাজার শহীদ মালেক ইনডোর ষ্টেডিয়ামে ইউনিয়ন কৃষকলীগের আহবায়ক হাফিজুর রহমানের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন, সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী। বিশেষ অতিথি ছিলেন, জেলা কৃষকলীগের সভাপতি অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, জেলা কৃষকলীগের সম্পাদক মানিকুজ্জামান অশোক, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সমীরন সাধু, যুগ্ম সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, মেয়র সেলিম জাহাঙ্গীর, জেলা পরিষদ সদস্য আব্দুল মান্নান গাজী, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, জেলা কৃষকলীগ নেতা এ্যাডঃ আনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ গোলদার, কেএম আরিফুজ্জামান তুহিন, সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা কৃষকলীগের আহবায়ক এ্যাডঃ শেখ আব্দুর রশীদ। উপজেলা কৃষকলীগের সদস্য সচিব প্রভাষক ময়নুল ইসলাম ও যুবলীগ নেতা এমএম আজিজুল হাকিমের পরিচালনায় সম্মেলনে বক্তব্য রাখেন, সাবেক চেয়ারম্যান মনছুর আলী বিশ্বাস, কাজল কান্তি বিশ্বাস, আওয়ামী লীগনেতা ডাঃ শংকর দেবনাথ, আরশাদ আলী বিশ্বাস, জেলা যুবলীগ নেতা জসিম উদ্দীন বাবু, দাউদ শরীফ, প্রধান শিক কবির আহম্মেদ, আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন খোকন, বিভুতী সানা, পঞ্চানন সানা, বিমল পাল, প্রানকৃষ্ণ দাশ, অসীম দাশ, সুভাষ রায়, আশীষ দত্ত, এসএম শাহাবুদ্দীন শাহিন, আব্দুল হালিম, সায়েদ আলী মোড়ল কালাই, বিএম আরেফিন, নাজমা কামাল, ফাতিমা তুজ জোহরা রূপা ও পৌর ছাত্রলীগ সম্পাদক রায়হান পারভেজ রনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram