২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

খুলনা বিভাগীয় সেল্ফ এ্যাসেসমেন্ট বিষয়ক পরামর্শ সভা অনুষ্ঠিত

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ২৩, ২০২০
70
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
খুলনায়-সেল্ফ এ্যাসেসমেন্ট-সভা অনুষ্ঠিত
খুলনা বিভাগীয় সেল্ফ এ্যাসেসমেন্ট বিষয়ক পরামর্শ সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) হোসেন আলী খোন্দকার। | ছবি : খুলনায়-সেল্ফ এ্যাসেসমেন্ট-সভা অনুষ্ঠিত

খুলনা ব্যুরো: দেশের উন্নয়নে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা প্রণয়নে জাতীয় সুশাসন মূল্যায়ন কার্যক্রমের আওতায় খুলনা বিভাগীয় সেল্ফ এ্যাসেসমেন্ট বিষয়ক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(২৩ ডিসেম্বর) সকালে সিএসএস আভা সেন্টারে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার অন বাজেট এন্ড পলিসি  এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) হোসেন আলী খোন্দকার।

সুশাসনের জন্য প্রয়োজন সহযোগিতা ও সমন্বয়
তিনি বলেন, সরকারের উন্নয়ন পরিকল্পনাগুলো এখন অনেক বাস্তবমূখী।
ভিশন-২০২১, ২০৪১, পঞ্চবার্ষিকী পরিকল্পনা, শুদ্ধাচার কৌশল, জিআরএস বাস্তবায়নের সুফল জনগণ পাচ্ছে। রাষ্ট্রীয় ও অরাষ্ট্রীয় প্রতিষ্ঠানের সমন্বয়ে সুশাসনের ভিত্তি আরও মজবুত হবে।

আত্মসমালোচনা থাকলে মূল্যায়ন ইতিবাচক হয়। সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহ নিয়মানুযায়ী পরিচালিত হলে জনকল্যাণ এবং সুশাসন প্রতিষ্ঠা করা সম্ভব হবে। মতবিনিময় সভায় অংশগ্রহণকারীরা বিভিন্ন মতামত দেন।

তাঁরা বলেন, সুশাসনের জন্য প্রয়োজন সহযোগিতা ও সমন্বয়, অঞ্চলভিত্তিক উন্নয়ন চাহিদা নিরুপণ, অংশীজনদের মতামতের ভিত্তিতে উন্নয়ন প্রকল্প গ্রহণ এবং স্থানীয় চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবতা নিরিখে নীতি নির্ধারণ করা হলে জনগণ সুফল পাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. তৈয়েবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত জানান রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ।

বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তরের ব্যবস্থাপনায় আয়োজিত পরামর্শ সভায় বিশেষ অতিথি ছিলেন খুলনা বেতারের আঞ্চলিক পরিচালক মো. বশির উদ্দিন ও খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল।

সভায় সরকারি কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সুশীল সমাজ, বেসরকারি উন্নয়ন সংস্থা ও প্রান্তিক জনগোষ্ঠীর প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

আরও পড়ুন>>
করোনার নতুন ধরন নিয়ে বৈঠকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা
নড়াইল লোহাগড়ায় ৫ শিক্ষক ভূয়া সনদে চাকুরীতে, খাচ্ছেন সরকারী বেতন-ভাতা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

২ comments on “খুলনা বিভাগীয় সেল্ফ এ্যাসেসমেন্ট বিষয়ক পরামর্শ সভা অনুষ্ঠিত”

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram