১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

সিলেট জাফলং পর্যটন স্পট মানব শূন্য, কিছুটা বেড়েছে যান চলাচল

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জুলাই ২৫, ২০২১
43
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
জাফলং পর্যটন স্পট মানব শূন্য
সিলেটের জাফলং পর্যটন স্পট মানব শূন্য, কিছুটা বেড়েছে যান ও মানুষের চলাচল। | ছবি : জাফলং পর্যটন স্পট মানব শূন্য

ইবাদুর রহমান জাকির, সিলেট ব্যুরোঃ সিলেটসহ দেশের সবক'টি পর্যটন স্পট বন্ধ রাখার ঘোষণা থাকলেও ঈদের ছুটিতে গোয়াইনঘাটের জাফলংসহ বিভিন্ন পর্যটন স্পটে ভিড় করছিলেন দর্শনার্থীরা। এমন পরিস্থিতিতে সিলেটের পর্যটন স্পটগুলোতে পর্যটকদের প্রবেশ ঠেকাতে কঠোর অবস্থান নিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

আরও পড়ুন>>> আবারও জনপ্রশাসন পদক পাচ্ছেন উপ-সচিব ড. সাবিনা ইয়াসমিন

রবিবার (২৫ জুলাই) সরেজমিনে দেখা যায়,  ঈদ পরবর্তী লকডাউনে অন্যান্য দিনের তুলনায় কিছুটা বেড়েছে যানবাহন ও মানুষের চলাচল। উপজেলার বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে দেখা গেছে সিএনজি'র পাশাপাশি উল্লেখযোগ্য ইমা লেগুনা গাড়ি চলছে। তবে বিভিন্ন জায়গায় যাতায়াত রত যাত্রীদেরকে বাড়তি ভাড়ার ভোগান্তি পোহাতে হচ্ছে।

তবে একান্ত জরুরি প্রয়োজনে যারা ঘর থেকে বাহির হচ্ছে, বিভিন্ন জায়গায় টহলরত আইন-শৃঙ্খলা বাহিনী তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে জরুরী কাজ সেরে নেওয়ার পরামর্শ দিচ্ছেন। রোগীদের বেলায় হাতে থাকা প্রেসক্রিপশন দেখা মাত্রই তাদের যাতায়াতে কোনো বাধা প্রদান করা হচ্ছে না।

আরও পড়ুন>>> উজিরপুরে ঘরের আড়ার সঙ্গে গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার

জাফলং পর্যটন স্পট মানব শূন্য
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। লকডাউন বাস্তবায়ন ও বিধিনিষেধ ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা মাঠ পর্যায়ে কাজ করছেন।

ঈদ পরবর্তী কঠোর লকডাউনের প্রথম দিনেই সিলেটের গোয়াইনঘাট উপাজেলার জাফলং পর্যটন কেন্দ্রে বিভিন্ন জায়গা থেকে পর্যটকরা এসে ভিড় জমায়।করোনাভাইরাস সংক্রমণ বিষয়ে সচেতন করে তাদের ফিরিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন>>> পিরোজপুরের স্বরূপকাঠিতে গণধর্ষণে প্রতিবন্ধি কিশোরী অন্তঃসত্ত্বা 

এরপর গত বৃহস্পতিবার সকাল থেকে জাফলং ট্যুরিস্ট পুলিশ ও থানা পুলিশের সমন্বয়ে জাফলংয়ের বিভিন্ন প্রবেশমুখে গুচ্ছগ্রাম, নলজুড়ি এবং জিরো পয়েন্টে অস্থায়ী তল্লাশি চৌকি বসিয়ে পর্যটকবাহী যানবাহন বাস, মাইক্রোবাস, কার, পিকআপ ও মোটরসাইকেলের গতিরোধ করে তাদের বুঝিয়ে ফেরত পাঠানো হয়।

আরও পড়ুন>>> গত ২৪ ঘণ্টায় যশোরে করোনা শনাক্ত ৮০, মৃত্যু-৮

জাফলং টুরিস্ট পুলিশের ইনচার্জ ইউনিটের (ওসি) রতন শেখ বলেন, ঈদ পরবর্তী লকডাউনে জাফলং পর্যটন কেন্দ্রে প্রচুর পর্যটকরা এসে ভিড় জমায়। আমরা প্রথমে তাদেরকে বুঝিয়েছি পর্যটন কেন্দ্রে না আসার জন্য এবং পর্যটকদের নিরুৎসাহিত করেছি।

সবকিছু মিলিয়ে টুরিস্ট পুলিশ সদস্য, বিজিবি ও থানা পুলিশের সমন্বয়ে আজ আমরা জাফলং পর্যটন স্পট মানব শূন্য ও পর্যটকশূন্য করতে পেরেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram