২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ঝালকাঠির সাংবাদিক আতিক লেখক সম্মাননায় ভূষিত

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জুন ১১, ২০২২
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
ঝালকাঠির আতিক লেখক সম্মাননায় ভূষিত
ঝালকাঠির রাজাপুরের কাঠিপাড়া গণহত্যা বিষয়ক বিশেষ লেখায় বরিশাল প্রেসক্লাব হলরুমে অতিথিদের কাছ থেকে লেখক সম্মাননা পদক নিচ্ছেন আতিকুর রহমান। | ছবি : ঝালকাঠির আতিক লেখক সম্মাননায় ভূষিত

                         “কাঠিপাড়া গণহত্যা”
ঝালকাঠি প্রতিনিধিঃ “কাঠিপাড়া গণহত্যা ও বিধবা পল্লীর কাহিনী” বিষয়ক মুক্তিযুদ্ধের বিভৎস্য বর্ণনা সম্বলিত ফিচার লেখায় লেখক সম্মাননায় ভূষিত হয়েছে ঝালকাঠি সাংবাদিক আতিকুর রহমান।

শুক্রবার বরিশাল প্রেসক্লাবে আয়োজিত লেখক সমাবেশে তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন অতিথিবৃন্দ।

বরিশাল থেকে প্রকাশিত “মুক্তবুলি” নামক একটি ম্যাগাজিন পত্রিকায় ফিচারটি প্রকাশিত হয়েছে। এর পূর্বে জাতীয় দৈনিক সময়ের আলো এবং ঝালকাঠি থেকে প্রকাশিত দৈনিক শতকণ্ঠ পত্রিকায়ও এ ফিচারটি ১৭ মে প্রকাশিত হয়েছিলো।

আরও পড়ুন>>>মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে বেনাপোলে মুসল্লিদের বিক্ষোভ সমাবেশ 

লেখক সমাবেশে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফজলুল হক তুহিন।

বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিএম কলেজের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান আ. খ. ম. আব্দুর রব, বরিশাল সৈয়দ হাতেম আলী কলেজের প্রফেসর মাহমুদুল হাসান দুলাল, মুলাদী সরকারী কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র রিপোর্টার ও কবি এমএ বাতেন।

মুক্তবুলি ম্যাগাজিনের প্রধান উপদেষ্টা ও গৌরনদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোসলেম উদ্দিন সিকদারের সভাপতিত্বে বক্তৃতা করেন ম্যাগাজিনের সম্পাদক ও প্রকাশক আযাদ আলাউদ্দিন। এতে বরিশালের বিশিষ্ট লেখক, কবি, শিক্ষাবিদ ও সুধীজন উপস্থিত ছিলেন।
ঝালকাঠির আতিক লেখক সম্মাননায় ভূষিত
এসময় দেশের বিভিন্ন প্রান্ত থেকে মুক্তবুলি ম্যাগাজিনে প্রচ্ছদ রচনা, প্রবন্ধ, লেখকের অনুভূতি, নিবন্ধ, শিক্ষা, গল্প, শব্দ বিশ্লেষণ, রম্য গল্প, সোনালী অতীত, ফিচার, বুক রিভিউ, ছড়া, কবিতা লেখায় ২০১৭ সাল থেকে শ্রেষ্ঠ লেখকদের বাছাই করে কৃতি লেখকদের সম্মাননা পদক দেয়া হয়েছে।

ঝালকাঠি থেকে আরো পদক পেয়েছেন কৃতিপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি শিমুল সুলতানা হ্যাপী, শতদশকাঠি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি রবীন্দ্রনাথ মন্ডল, কবি নজরুল ইসলাম, কবি আবু সায়েম আকন প্রমুখ।
ঝালকাঠির আতিক লেখক সম্মাননায় ভূষিত
উল্লেখ্য, সাংবাদিক আতিকুর রহমান অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজ ২৪ ডট কম, জাতীয় দৈনিক সময়ের আলো পত্রিকার জেলা প্রতিনিধি এবং ঝালকাঠি থেকে প্রকাশিত দৈনিক শতকণ্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার পদে কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram