২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

আগামী ৩ অক্টোবর থেকে টিকা নাও মিলতে পারে: স্বাস্থ্যমন্ত্রী

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
সেপ্টেম্বর ১৭, ২০২২
12
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
টিকা নাও মিলতে পারে
| ছবি : টিকা নাও মিলতে পারে

ডেক্স রিপোর্টঃ যারা এখনও প্রথম ডোজ ও দ্বিতীয় ডোজ টিকা নেননি, তারা আর ভ্যাকসিন পাবেন না। মেয়াদ শেষ হয়ে যাওয়ায় আগামী ৩ অক্টোবরের পর থেকে করোনাভাইরাস প্রতিরোধী টিকা দেওয়া যাবে না। একই কারণে বুস্টার ডোজের ব্যাপারেও হয়ত এমন সিদ্ধান্ত আসতে পারে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১২টায় ৫-১১ বছরের শিশুদের কোভিড-১৯ টিকা কার্যক্রম বিষয়ক জাতীয় অ্যাডভোকেসি ওয়ার্কশপ শীর্ষক অনুষ্ঠানে হোটেল র‌্যাডিসনে দেওয়া স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের বক্তব্য থেকে এমন ধারণা পাওয়া গেছে।

আরও পড়ুন>>>লঘুচাপের প্রভাবে মৎস্য চাষিদের ৪ কোটি টাকার ক্ষতি

রাজধানীর হোটেল র‌্যাডিসনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাহিদ মালেক বলেন, অক্টোবরের পর হয়তো আমাদের কাছে প্রথম ও দ্বিতীয় ডোজের জন্য টিকা থাকবে না। যেগুলো থাকবে, সেগুলোরও মেয়াদ শেষ হয়ে যাবে। যারা এখনো প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ নেননি, তারা দ্রুত নিয়ে নিন। অক্টোবরের পরে টিকা নাও পেতে পারেন।

তিনি আরও বলেন, বন্ধ করার আগে ২৮ তারিখ থেকে ৩ অক্টোবর পর্যন্ত একটি ক্যাম্পেইনের মাধ্যমে যারা এখনও টিকা নেননি, তাদের প্রথম ও দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজ টিকা দেওয়া হবে। এরপর আর দেওয়া যাবে না। এরপর প্রথম ডোজ টিকা আর পাওয়া যাবে না। দ্বিতীয় ডোজ টিকা দেওয়াও হয়তো সম্ভব হবে না।
টিকা নাও মিলতে পারে
স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, দেশে এখনও ৩৩ লাখ মানুষ প্রথম ডোজ নেয়নি। ৯৪ লাখ দ্বিতীয় ডোজ নেয়নি। আমরা এখন পর্যন্ত সব মিলে ৩০ কোটি ডোজ ভ্যাক্সিন দিয়েছি। এছাড়াও ১০ লাখ শিশুকে টিকাদান করা হয়েছে। আমাদের এখনও সোয়া ২ কোটি শিশুকে টিকা দিতে হবে। তার মানে ৪ কোটির বেশি ভ্যাকসিন দেওয়া এখনও প্রয়োজন।
টিকা নাও মিলতে পারে
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার খুরশিদ আলম, অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা, আহমেদুল কবির,স্বাস্থ্য অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram