২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ডিজিটাল ওয়ার্ল্ড’ অ্যাওয়ার্ড পেলেন খুলনার ডিসি হেলাল হোসেন

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ২০, ২০২০
57
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
ডিজিটাল-ওয়ার্ল্ড-খুলনার ডিসি
| ছবি : ডিজিটাল-ওয়ার্ল্ড-খুলনার ডিসি

খুলনা ব্যুরো: ডিজিটাল এ্যাওয়ার্ড পেলেন খুলনার জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেন। তথ্য প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের কাছ থেকে পুরস্কার গ্রহণ করছেন তিনি। এরই সাথে তার সাফল্যের খাতায় যোগ হলো আরও একটি অর্জন।

আন্তর্জাতিক পর্যায়ের পুরস্কার ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন তিনি।
রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারের বিসিসি অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসককের হাতে পুরস্কারটি তুলে দেন অতিথিরা।

           যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’
এ প্রতিপাদ্য বিষয় সামনে রেখে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। পুরস্কারটির জন্য গঠিত বিচারক প্যানেলের সিদ্ধান্ত অনুযায়ী, ই-গভর্নেন্স (নাগরিক সেবায় বিশেষ অবদান- করোনাভাইরাস পরিস্থিতিতে নাগরিক সেবার মানোন্নয়নে বিবিধ অ্যাপস ও সফটওয়্যারভিত্তিক বাজার ব্যবস্থাপনা, ধান-চাল সংগ্রহ, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, অনলাইন শিক্ষা, ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা ও ই-লাইসেন্স প্রদান) ক্যাটাগরিতে তিনি মনোনীত হন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম।মোহাম্মদ হেলাল হোসেন বিসিএস (প্রশাসন) ক্যাডারের এই মেধাবী, সৎ ও চৌকস কর্মকর্তা ২০১৯ সালে দুই ক্যাটাগরিতে ‘ডাবল জনপ্রশাসন পদক’, তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ এ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসকের পুরস্কার, মাঠ প্রশাসনে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে অনবদ্য ভূমিকা রাখায় ২০১২ সালে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসারের পুরস্কারে ভূষিত হয়েছেন।

এছাড়া ২০১২-১৩ অর্থবছরে কুমিল্লার হোমনা উপজেলায় শতভাগ স্কুল ও কলেজে
তথ্যপ্রযুক্তি  সেবা নিশ্চিত করার জন্য বর্ষসেরা ইনোভেশন অ্যাওয়ার্ড অর্জন করেন।
সিভিল সার্ভিসের একজন সৎ, দক্ষ ও মানবিক গুনাবলী সম্পন্ন কর্মকর্তা পুরস্কার পাওয়ায় খুলনা জেলার সর্বস্তরের জনগণ সন্তুষ্টি প্রকাশ করেছেন এবং তার জন্য শুভকামনা জানিয়েছেন।

খুলনার বিশিষ্টজনদের সঙ্গে কথা বলে জানা যায়, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সংশ্লিষ্ট   জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে রুটিন কাজের বাইরেও অনেক উন্নয়ন ও উদ্ভাবনীমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

খুলনা সাধারন মানুষের পাশে থেকে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন খুলনা জেলা উন্নয়ন করার জন্য কাজকরে যাচ্ছে বলে বিভিন্ন এলাকার মানুষের নতুন করে বাচাঁর সর্প্ন তিনি দেখিয়েছেন। খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন দৈনিক জবাবদিহিকে বলেন, আমি খুলনার মানুষের পাশে থেকে কাজ করতে চাই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে এক সাথে কাজ করতে হবে।

সকলের সম্মিলিত প্রচেষ্টার ফলে বাংলাদেশকে একটি মধ্যেমায়ের দেশে রূপান্তরিত করা সম্ভব।

আরও পড়ুন>>>
 যশোরের শার্শায় পাঁচ লক্ষ আমরেকিান ডলার সহ দুই পাচারকারী আটক
বাগেরহাট এমপি তন্ময় কে ফেসবুকে বাজে মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল
যশোরের শার্শায় পাঁচ লক্ষ আমরেকিান ডলার সহ দুই পাচারকারী আটক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram