৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

দেশে করোনায় ‍মৃত্যু কমেছে, শনাক্তের হার ৬.৯৪

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ২১, ২০২২
5
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
দেশে করোনায় ‍মৃত্যু কমেছে, শনাক্তের হার ৬.৯৪
ছবি- সংগৃহীত | ছবি : দেশে করোনায় ‍মৃত্যু কমেছে, শনাক্তের হার ৬.৯৪

ডেস্ক রিপোর্টঃ করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৭৪ জনে।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯৫১ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৩৫ হাজার ২৪২ জনে। শনাক্তের হার ৬ দশমিক ৯৪ শতাংশ।

সোমবার (২১ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। রোববার (২০ ফেব্রুয়ারি) তার আগের ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়, শনাক্ত হয় ১ হাজার ৯৮৭ জন রোগী। শনাক্তের হার ছিল ৭ দশমিক ৮২ শতাংশ। দেশে করোনায় ‍মৃত্যু কমেছে

আজ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৬৭৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৩ হাজার ২৫৮ জন।

আরও পড়ুন>>>আওয়ামী লীগের নেতৃত্বে বাঙালির অর্জন সবকিছু হয়েছে: তথ্যমন্ত্রী

২৪ ঘণ্টায় ২৮ হাজার ৩১৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৮ হাজার ৯৭টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৯৪ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫ জন পুরুষ, ৪ জন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ৩ জন। চট্টগ্রামে ৬ জন। বাকি বিভাগগুলোতে কেউ মারা যাননি। দেশে করোনায় ‍মৃত্যু কমেছে

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram