১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের জন্য ‘তহবিল কমিটি’ পুনর্গঠন

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ২২, ২০২৩
42
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের জন্য আনুতোষিক ও কল্যাণবিষয়ক একটি পৃথক তহবিল গঠন ও পরিচালনার জন্য একটি কমিটি পুনর্গঠন করা হয়েছে। সম্প্রতি স্থানীয় সরকার বিভাগ থেকে এই সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়।

অফিস আদেশে বলা হয়েছে, পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের জন্য আনুতোষিক ও কল্যাণবিষয়ক একটি পৃথক তহবিল গঠন ও পরিচালনা করার বিষয়ে সংশ্লিষ্ট আইন ও বিধি পর্যালোচনা করে প্রয়োজনীয় সুপারিশ দেওয়ার লক্ষ্যে এই কমিটি পুনর্গঠন করা হলো।

আরও পড়ুন>>> বাস থেকে পড়ে হেলপারের মৃত্যু

স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিবকে (নগর উন্নয়ন-২) সভাপতি এবং উপ-সচিবকে (পৌর-১ শাখা) কমিটির সদস্য সচিব করা হয়েছে। অন্যান্যরা হলো: জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিনিধি, অর্থ বিভাগের প্রতিনিধি, বাংলাদেশের মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক কার্যালয়ের প্রতিনিধি, স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব (প্রশাসন-১ শাখা) এবং উপ-সচিব (পৌর-২ শাখা)।

কমিটি প্রয়োজনে কোনো কর্মকর্তা বা জনপ্রতিনিধিকে কো-অপ্ট করতে পারবে বলে অফিস আদেশে জানানো হয়।

কমিটির কার্যপরিধিতে বলা হয়, এই কমিটি দীর্ঘমেয়াদে পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের জন্য আনুতোষিক ও কল্যাণবিষয়ক একটি পৃথক তহবিল গঠন করা ও পরিচালনা করার বিষয়ে সংশ্লিষ্ট আইন ও বিধি পর্যালোচনা করে সুপারিশসহ প্রতিবেদন দাখিল করবে।

স্থানীয় সরকার বিভাগের ২০১৯ সালের ৪ আগস্টের এ সংক্রান্ত অফিস আদেশ বাতিল করা হয়েছে বলেও নতুন অফিস আদেশে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram