২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

মাতৃভূমি ও দেশের মানুষকে ভালোবেসে কর্তব্য পালন করতে হবে : প্রধানমন্ত্রী

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ২৪, ২০২০
30
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
প্রধানমন্ত্রী-চট্টগ্রামে-সেনাবাহিনী-(BMA)
| ছবি : প্রধানমন্ত্রী-চট্টগ্রামে-সেনাবাহিনী-(BMA)

ডেক্স রিপোর্ট:  মাতৃভূমি ও দেশের মানুষকে ভালোবেসে সততা ও দক্ষতার সঙ্গে কর্তব্য পালন করতে সেনাবাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ৭৯তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সের কমিশনপ্রাপ্তি উপলক্ষে আয়োজিত রাষ্ট্রপতি প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে চট্টগ্রামের ভাটিয়ারিতে (BMA) বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমিতে অনুষ্ঠিত প্যারেডের সালাম গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, দায়িত্ব পালনকালে সব সময় একটি কথা মনে রাখতে হবে, মাতৃভূমি ও দেশের মানুষকে ভালোবাসতে হবে, সততা ও দক্ষতার সঙ্গে দেশের কর্তব্য পালন করতে হবে। আজ তোমরা যে শপথ গ্রহণ করেছো, এ শপথ গ্রহণের মধ্য দিয়ে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য বিরাট দায়িত্ব কাঁধে পড়ল, সে কথা সব সময় মনে রাখতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ উদ্ধৃত করে শেখ হাসিনা বলেন, ‘আমি তোমাদের জাতির পিতা হিসেবে আদেশ দিচ্ছি, তোমরা সৎ পথে থেকো, মাতৃভূমিকে ভালোবাইসো। ন্যায়ের পক্ষে দাঁড়াবা, গুরুজনকে মেনো, সৎ পথে থেকো, শৃঙ্খলা রেখো, তাহলে জীবনে মানুষ হতে পারবা।

আমাদের সেনাবাহিনী ,জনগণের সেনাবাহিনী
সেনাবাহিনীর প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, প্রাকৃতিক দুযোর্গসহ বিভিন্ন প্রয়োজনে মানুষের পাশে দাঁড়ানো,  মানুষের জন্য সবকিছু করা, আমাদের সেনাবাহিনী মানুষের জন্যই। জনগণের সেনাবাহিনী, জনগণের পাশেই দাঁড়াবে আমাদের সেনাবাহিনী। এজন্য যে কোনো দুযোর্গ মোকাবিলায় আমাদের সেনাবাহিনী মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য সহযোগিতা করে।

নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, তোমরা নেতৃত্বে আরও সফল হও, দক্ষ হও, সুশিক্ষিত হও, দেশ-জাতি তোমাদের জন্য সব সময় গর্ববোধ করবে, সেটাই আমরা চাই।

এ কথা সব সময় মনে রাখতে হবে
সরকার প্রধান বলেন, আমরা যুদ্ধ করে বিজয় অর্জনকারী একটি দেশ। এ কথা সব সময় মনে রাখতে হবে।
এ কথা মাথায় রেখে আমরা বিশ্বের দরবারে যেন মাথা উঁচু করে চলতে পারি, সেভাবে নিজেদের তৈরি করতে হবে এবং দেশের মান মযার্দা সমুন্নত রাখতে হবে।

যথাযথভাবে দায়িত্বপালন করার তাগিদ দিয়ে নবীন কর্মকর্তাদের উদ্দেশে শেখ হাসিনা আরও বলেন, ২০৪১ সালে বাংলাদেশ আরও উন্নত সমৃদ্ধ দেশ হবে।
তখন আরও উঁচুমানের অফিসার হিসেবে তোমরাই দায়িত্বপালন করবে। আজকে যারা নবীন, তাদের ওপরই দায়িত্ব আসবে।

আমার ২০৪১ এর উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার সৈনিক হিসেবে তোমরাই কাজ করবে, তোমরাই দায়িত্ব পালন করবে। সুতরাং সে কথা মাথায় রেখে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবে।

বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমি (BMA) ভাটিয়ারিতে অনুষ্ঠিত বিএমএ ৭৯তম দীর্ঘমেয়াদী কোর্সে ১১৬ জন বাংলাদেশি, তিনজন ফিলিস্তিনি এবং একজন শ্রীলংকান ক্যাডেটসহ সর্বমোট ১২০ জন ক্যাডেট কমিশন লাভ করেছেন।

চট্টগ্রামের ভাটিয়ারি বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমিতে (BMA) ক্যাডেটদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কার তুলে দেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram