২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

প্রবাসীদের স্মার্ট এনআইডি কার্ড সরবরাহ করতে বিদেশ যাবেন ইসি কর্তারা বরাদ্দ ১০০ কোটি

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
নভেম্বর ২৫, ২০২০
3
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
প্রবাসীদের স্মার্ট কার্ড
প্রবাসীদের স্মার্ট এনআইডি কার্ড সরবরাহ করতে বিদেশ যাবেন ইসি কর্তারা বরাদ্দ ১০০ কোটি | ছবি : প্রবাসীদের স্মার্ট কার্ড

   ডেক্স রিপোর্ট:  প্রবাসীদের স্মার্ট এনআইডি কার্ড সরবরাহ করতে ও প্রবাসীদের তথ্য সংগ্রহে ৪০টি দেশে যাবেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। এ জন্য বরাদ্দ করা হয়েছে  ১০০ কোটি টাকা।

গতকাল মঙ্গলবার (২৪ নভেম্বর) শেরেবাংলা নগরে এনইসি সম্মেলনে কক্ষে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে এ কথা জানান পরিকল্পনা কমিশনের সদস্য আবুল কালাম আজাদ।

একনেক বৈঠকে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী।

এ বৈঠকে নির্বাচন কমিশন সচিবালয়ের ‘আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) (দ্বিতীয় পর্যায়)’ প্রকল্প অনুমোদন পায়।

পরিকল্পনা কমিশনের সদস্য বলেন, আইডিইএ প্রকল্পের আওতায় প্রবাসীদের স্মার্ট এনআইডি কার্ড সরবরাহ করা হবে। যেন বিদেশে তাদের সেবা পাওয়া সহজ হয়। নির্বাচন কমিশনের কর্মকর্তারা প্রবাসীদের তথ্য সংগ্রহ করে ফিরে আসবেন। পরবর্তীতে তাদের ঠিকানায় সংশ্লিষ্ট দেশে বাংলাদেশ দূতাবাস স্মার্ট এনআইডি কার্ড পৌঁছে দেবে।

তিনি আরও বলেন, এই প্রকল্পের আওতায় ১৪ বছরের বেশি বয়সীদের স্মার্ট এনআইডি কার্ড দেওয়া হবে। নির্বাচন কমিশনের পরিকল্পনা অনুযায়ী, ২০২৫ সালের মধ্যে বয়স ১৪ বছরের বেশি হবে এমন ১৭ কোটি ৭৩ লাখের বেশি নাগরিককে স্মার্ট এনআইডি কার্ড দেওয়া হবে।

আরওপড়ুন:

বেনাপোল বন্দরে বাণিজ্য সহজীকরনে যৌথ এন্ট্রি শাখার উদ্বোধন
প্রয়াত নায়করাজ রাজ্জাকের পরিবারের ৬ সদস্য করোনায় আক্রান্ত
গোল্ডেন মনিরের অবৈধ ভাবে সম্পদের পরিমাণ কত ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram