২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

ফ্রান্সের লিওন শহরে বন্দুক হামলার শিকার এক চার্চের ধর্মযাজক

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
নভেম্বর ১, ২০২০
4
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

অনলাইন ডেক্স: শনিবার বিকেলে ফ্রান্সের লিওন শহরের একটি চার্চের বাইরে বন্দুক হামলার শিকার হয়েছেন এক ধর্মযাজক।খুব কাছ থেকে তার বুকে দুইবার গুলি করা হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করেছে ফ্রেন্সপুলিশ।

শনিবার বিকেলে নিকোলাস কাকাভেলাকি নামে ৫২ বছর বয়সী এক গ্রিক অর্থোডক্স ধর্মযাজককে শটগান দিয়ে গুলি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

গুলিকরেই হামলাকারী পালিয়ে যায়। তবে লিওনের সরকারি কৌঁসুলী নিকোলাস জ্যকুয়েঁ জানিয়েছেন, প্রত্যক্ষদর্শীদের বর্ণনার ভিত্তিতে সন্দেহভাজন একজনকে আটক করেছে ফ্রেন্সপুলিশ।

তবে, আটকের সময় ওই ব্যক্তির কাছে কোনও অস্ত্র পাওয়া যায়নি বলেও জানিয়েছেন তিনি। এছাড়া, হামলার কারণ এখনও নিশ্চিত করতে পারেনি কোনও পক্ষ।

জ্যকুয়েঁ বলেন, এই পর্যায়ে কোনও ধারণা উড়িয়ে দেয়া যাচ্ছে না বা কোনও পক্ষ নেয়া হচ্ছে না। লিওনের সরকারি কৌঁসুলীর কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, প্রত্যক্ষদর্শী এবং টহলরত পুলিশরা গুলির আওয়াজ শুনতে পান। এরপর এক ব্যক্তিকে সেখান থেকে পালিয়ে যেতে দেখেন এবং চার্চের পেছনের দরজায় একজনকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পান।

কৌঁসুলীরা জানিয়েছেন, এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। এ বিষয়ে ফ্রান্সের ন্যাশনাল অ্যান্টি-টেরোরিস্ট প্রসিকিউশনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে বলেও জানানো হয়েছে।

শনিবারের এ হামলার মাত্র দু’দিন আগেই গত বৃহস্পতিবার ফ্রান্সের নিস শহরের একটি চার্চে তিনজনকে হত্যা করা হয়। এর আগে, চলতি মাসের শুরুর দিকে শিরশ্ছেদ করা হয় এক স্কুলশিক্ষকের। তিনি ক্লাসরুমে মহানবী (স)-এর বিতর্কিত ব্যঙ্গচিত্র দেখিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram