১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ফ্রান্স কে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাওয়ার দাবি জামায়াতের

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ২৭, ২০২০
81
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেক্স রিপোর্ট: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর আগে দেশটির একটি ম্যাগাজিন একই ধরনের ঘটনা ঘটিয়ে বিশ্ব মুসলিমের আবেগ-অনুভূতিতে আঘাত করেছে। ফলে মুসলিম উম্মাহ বিক্ষুব্ধ ও প্রতিবাদ মুখর হয়ে উঠেছে।

তিনি এই ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্ব ব্যঙ্গচিত্র প্রত্যাহার ও বিশ্ব মুসলমানদের কাছ নিঃশর্ত ক্ষমা প্রার্থনার জন্য ফ্রান্স সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় মুসলিম বিশ্ব ফ্রান্সের পণ্য বর্জনসহ দেশটির সঙ্গে সকল সম্পর্ক ছিন্ন করবে।

এমতাবস্থায় মহানবী (সা.) ও ইসলামের মর্যাদা রক্ষায় মুসলিম উম্মাহকে উদ্বুদ্ধ হতে হবে। তিনি ইসলামবিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় এবং বিশ্বের সব ধর্মের মর্যাদা রক্ষায় জাতিসংঘ কমনওয়েলথ, ওআইসি ও আরব লীগসহ বিশ্বের শান্তিকামী মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি ফ্রান্সের ইসলাম বিরোধী তৎপরতার বিরুদ্ধে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

ঢাকা মহানগর উত্তর জামায়াতের প্রচার সহকারী এস এম আব্দুল্লাহ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram