১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

বানারীপাড়ায় ঐক্যতান মানব সেবা ফাউন্ডেশনের কম্বল বিতরণ কর্মসূচি

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ৭, ২০২০
54
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
বানারীপাড়ায়-শীতার্তদের-মাঝে
| ছবি : বানারীপাড়ায়-শীতার্তদের-মাঝে

রাহাদ সুমন,বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় আর্তমানবতার সেবায় কাজ করে আসা ঐক্যতান মানব সেবা ফাউন্ডেশন এবার দুঃস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কর্মসূচি পালন করেছেন।

৪ ডিসেম্বর থেকে শুরু করে টানা ৩ দিন এ ফাউন্ডেশন থেকে উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নে নদী ভাঙনে সর্বস্ব হারানো পরিবারের মাঝে এবং দরিদ্র পরিবারে কম্বল উপহার দেয়।

সোমবার (৭ ডিসেম্বর) বিকেলে ইউনিয়নের দিদিহার, মসজিদবাড়ি ও নলশ্রী গ্রামে দরিদ্র পরিবার খুঁজে কম্বল বিতরণ করে তাদের কার্যক্রম শেষ করে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন ঐক্যতান মানব সেবা ফাউন্ডেশনের সদস্য মেহেদি হাসান সজীব, হাসান আল জাফরী, হাসান হাওলাদার, আল আমিন হাওলাদার,সবুজ হাওলাদার,সাগর হাওলাদার, আরিফ মাহমুদ, শাহাদাত হোসেন প্রমুখ।

উল্লেখ্য যারা এই ফাউন্ডেশনটি পরিচালনা করেণ তারা সবাই শিক্ষার্থী। পরিবার থেকে পাওয়া হাত খরচের অর্থ থেকে কিছু অর্থ বাঁচিয়ে তারা প্রতি বছরই দুঃস্থ ও শীতার্তদের পাশে দাঁড়ান।  এলাকার কিছু প্রবাসী বড় ভাইয়েরাও সহযোগিতা করে থাকেন। এছাড়াও বিভিন্ন সময় প্রবাসীরা এই ফাউন্ডেশনের মাধ্যমে সৈয়দকাঠির দরিদ্র পরিবারদের মাঝে নিত্য প্রয়োজনীয় পণ্য সহ অনেক ধরণের উপহার দিয়ে আসছেন।

প্রসঙ্গত এই ফাউন্ডেশন থেকে প্রবাসীদের পাঠানো অর্থ দিয়ে জটিল রোগী (যাদের অনেক অর্থ খরচ করে চিকিৎসা করানো সম্ভব হয়না) তাদেরকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এই ফাউন্ডেশন প্রায় দেড় লাখ টাকা খরচ করে ভ্যান চালক আব্দুল জলিল মিয়া গ্যাংডিন (পা-পঁচা রোগী) ও কিডনি জনিত রোগে আক্রান্ত আবুল মৃধার সম্পূর্ণ চিকিৎসার ব্যায়ভার বহন করেণ।

এই ফাউন্ডেশনের সদস্যরা যাদের রক্তের প্রয়োজন হয় তাদেরকে রক্ত দান করা এবং অন্যত্র থেকে রক্তের ব্যবস্থা করে দিয়ে থাকেন। ঐক্যতান মানব সেবা ফাউন্ডেশনের মানবতার এই সেবা ভবিষ্যতেও চলমান থাকবে বলে সদস্যরা প্রত্যয় ব্যক্ত করেছেন।

আরও পড়ুন:
সিলেট মহাসড়কে অটোরিক্সা ও বিআরটিসি বাসের মুখোমুখি সংঘর্ষে ৮ জন নিহত
শেখ আমানুল্লাহ কলেজ সভাপতি সহ ৯ জনের বিরুদ্ধে মামলা
যশোরে জানালা ভেঙে আট ৮ বন্দি পলাতক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram