২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

বিশ্ব বরণ্যচিত্রশিল্পী এস এম সুলতানের ২৬তম মৃত্যু বার্ষিকি পালিত

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ১০, ২০২০
12
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

 

নড়াইল প্রতিনিধি ॥ বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় বিশ্ববরণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ২৬তম মৃত্যু বার্ষিকি পালিত হয়েছে। ১০ অক্টোবর শনিবার দিনটি পালন উপলক্ষে নড়াইলের জেলা প্রসাশন ও এসএম সুলতান ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রা পাড়ের মাছিমদিয়া গ্রামে সুলতান কমপে¬েক্র মৃত্যু বার্ষিকি পালিত হয়। কোরানখানি, মিলাদ মাহফিল,শিল্পীর মাজারে পু¯প মাল্য অর্পন, মাজার জিয়ারত ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আন্জুমান আরা,অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ ইয়ারুল ইসলাম,সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু,বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু,নড়াইল জেলা প্রেসক্লাবের সভাপতি খায়রুল আরেফিন রনা,সাবেক সভাপতি মোস্তফা কামাল,নির্বাহী সদস্য সৈয়দ সাঈদ আহম্মেদ,সদস্য আবু বক্কর ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যাক্তিবর্গসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।
বিশ্ব নন্দীত চিত্র শিল্পী এস এম সুলতান ১৯২৪ সালের ১০আগষ্ট মেসের আলী ও মাজু বিবির ঘরে জন্মগ্রহন করেন। তিনি ১৯৮২ সালে একুশে পদক, ১৯৮৪ সালে বাংলাদেশ সরকারের রেসিডেন্ট আর্টিষ্ট স্বীকৃতি, ১৯৮৬ সালে চারুশিল্পী সংসদ সম্মাননা এবং ১৯৯৩ সালে স্বাধীনতা পদক লাভ করেন। শিল্পী এসএম সুলতান দূরারগ্য নানা ব্যাধিতে আক্রান্ত হয়ে যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৯৯৪ সালের ১০অক্টোবর তারিখে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram