১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

বড়লেখা পৌরসভা নির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ৩, ২০২০
10
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
বড়লেখা-পৌরসভা-প্রার্থীতা-বাতিল
| ছবি : বড়লেখা-পৌরসভা-প্রার্থীতা-বাতিল

মোঃ ইবাদুর রহমান জাকির: মৌলভীবাজারের বড়লেখা পৌরসভা নির্বাচনের ৩ মেয়র প্রার্থীসহ ৪০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া ৩ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে মনোনয়ন বাছাইয়ে মেয়র প্রার্থীসহ ৪০ জনের বৈধ ও ৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন বাছাই হয়।

যেসব কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে
 তারা হলেন- পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের শাহাজান আহমদ
ও আবুল হোসেন,
৭ নম্বর ওয়ার্ডের রেজাউল করিম রেজা।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে- খেলাপি ঋণ সংক্রান্ত বিষয়ে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের শাহাজান আহমদ ও হলফনামায় তথ্য গোপনের দায়ে আবুল হোসেনের মনোনোয়ন বাতিল হয়। খেলাপি ঋণ সংক্রান্ত বিষয়ে ৭ নম্বর ওয়ার্ডের রেজাউল করিম রেজার মনোনোয়নও বাতিল হয়েছে।

অপরদিকে মনোনয়ন বৈধ হওয়া মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত আবুল ইমাম মো. কামরান চৌধুরী, বিএনপি মনোনীত আনোয়ারুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মো. সাইদুল ইসলাম।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদিকুর রহমান বলেন- ‘মনোনয়ন যাচাই-বাছাইকালে কোনো ত্রুটি না থাকায় তিন মেয়র প্রার্থীসহ ৪০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এছাড়া খেলাপি ঋণ সংক্রান্ত বিষয় ও হলফনামায় তথ্য গোপন করার দায়ে ৩ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বড়লেখা পৌরসভার ভোট গ্রহণ করা হবে। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামী ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। বড়লেখা পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ১৫ হাজার ৪৪৩ জন ভোটার আছেন।

আরও পড়ুন:
বউভাতের অনুষ্ঠানের প্যান্ডেল পরিণত হলো বরের জানাজা-দাফন-কাফনের জন্য
মাদকাসক্ত বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন
সুদের টাকার জন্য ট্রাক ড্রাইভারকে পিটিয়ে হত্যা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram