২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

ভারতীয়দের ধর্মঘট, বন্ধ আমদানি রপ্তানি

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জানুয়ারি ৩১, ২০২২
9
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

বেনাপোল প্রতিনিধি:

সঠিক পরিচয় পত্র বিহিন ভারতীয় ট্রাক চালক ও ট্রান্সপোর্ট কর্মীচারীদের সীমান্তরক্ষী বিএসএফ বন্দরে ঢুকতে বার্ধা দেওয়ায় সকাল থেকে বন্ধ রয়েছে বেনাপোল বন্দরের সাথে ভারতের পেট্রাপোল বন্দরের আমদানি-রফতানি বাণিজ্য। তবে এপথে দুই দেশের মধ্যে  পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।
হঠাৎ করে বিএসএফের এমন কর্মকান্ডকে হয়রানি অভিযোগ এনে সোমবার সকাল থেকে অনিদিষ্ট কালের জন্য আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রেখেছে ভারতের ২৪ পরগনা বঁনগা গুড ট্রান্সপোর্ট এ্যাসোসিয়েশন নামে একটি বানিজ্যিক সংগঠন। 

এদিকে আমদানি-রফতানি বন্ধ থাকায় দুই বন্দরে শত শত টাক পণ্য নিয়ে প্রবেশের অপেক্ষায় দাড়িয়ে আছে। দ্রুত বাণিজ্য চালু না হলে ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। তবে বাণিজ্য চালু করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলছেন ব্যবসায়ী নেতারা।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের কার্গো বিষয়ক সম্পাদক রাকিব হোসেন জানান, ভারতের বগনা বনগা গুডস ট্রান্সপোর্ট এ্যাসোসিয়েশন তাদের চিঠিতে জানিয়েছে। তাদের আভ্যন্তরিন জামেলা না মেটা পর্যন্ত বেনাপোল বন্দরের সাথে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে।  তবে বাণিজ্য সচলের জন্য ভারতীয় ব্যবসায়ীদের সাথে বৈঠক চলছে।

বেনাপোল আমদানি-রফতানি সমিতির সহসভাপতি আমিনুল হক বলেন, আমদানি বাণিজ্য বন্ধ থাকায় বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় শত শত ট্রাক ওপারে দাড়িয়ে আছে। দ্রুত বাণিজ্য চালু না হলে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হবেন।

বেনাপোল ইমিগ্রেশন ওসি মোঃ রাজু জানান, এপথে ভারত থেকে পন্য আমদানি রয়েছে বিষয়টি বিভিন্ন মাধ্যমে জেনেছি। তবে দুইশের মধ্যে পাসপোর্ট ধারী যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।

বেনাপোল বন্দরের সহকারীচালক(ট্রাফিক) সঞ্জয় বাড়ৈ বলেন, ভারতীয় আভ্যন্তিন ঝামেলায় সকাল থেকে আমদানি বানিজ্য বন্ধ রয়েছে।। তবে দ্রুত যাতে বাণিজ্য চালু হয় বিভিন্ন ভাবে তাদের সাথে যোগাযোগ রক্ষা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram