১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

মুক্তিযোদ্ধাকে খুঁটিতে বেঁধে নির্যাতন, বাড়িতে হামলা

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ২২, ২০২৩
46
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ হাটহাজারীতে জমি বিরোধের জেরে আহমদ হোসেন নামে এক মুক্তিযোদ্ধাকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। এসময় ওই মুক্তিযোদ্ধার ঘরবাড়িও ভাংচুর করা হয়।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

এ ঘটনার কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি সমাধান করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহিদুল আলম।

ইউএনও মো. শাহিদুল আলম জানান, মুক্তিযোদ্ধাকে নির্যাতনে খবর শুনে সন্ধ্যায় ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পাই। ভুক্তভোগী মুক্তিযোদ্ধার জায়গা জোরপূর্বক দখল করে দেয়াল তুলে দেয় এক প্রতিবেশী। পরে আমি দাঁড়িয়ে থেকে দেয়াল অপসারণ করি। এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে।

আরও পড়ুন>>> বাস থেকে পড়ে হেলপারের মৃত্যু

তিনি আরও বলেন, কেউ জায়গা পাওনা থাকলে তা আইনের মাধ্যমে সমাধান করা হবে। এভাবে বেঁধে নির্যাতন ও জোর করে জায়গা দখল করা অবৈধ। তাই আমি তৎক্ষণাত দেয়াল ভাঙ্গার নির্দেশ দিই।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন সবুজ জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে মুক্তিযোদ্ধাকে নির্যাতন করা হয়েছে। তাঁর মেয়ে বাদি হয়ে ৪ জনের নাম উল্লেখ করে এবং আরও ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করে। এ ঘটনায় অভিযুক্ত লোকমান হাকিম (৫০) ও তার দুই পুত্র পলাতক থাকলেও স্ত্রী নাহিদা সুলতানাকে গ্রেফতার করা হয়।

ফরহাদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান শওকত আলম শওকত বলেন, বেশ কিছু দিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। বেশ কয়েকবার স্থানীয় মেম্বর ও চৌকিদার পাঠিয়ে বিষয়টি সমাধানে চেষ্টা করি। এ নিয়ে আদালতে একটি মামলাও চলমান রয়েছে। তারপরও জোর করে মুক্তিযোদ্ধাকে আটকে রেখে জায়গা দখল করে পাশ্ববর্তী প্রতিবেশী। জায়গা দখলে নিতে বিভিন্ন ইউনিয়ন থেকেও লোক ভাড়া করে আনে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram