২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

যশোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
আগস্ট ১২, ২০২২
42
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
যশোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ
| ছবি : যশোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

জেলা অফিস, যশোরঃ যশোরে বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, সরকার পতনের আন্দোলন শুরু হয়ে গেছে। দেশ রক্ষার লড়াইয়ে গণতন্ত্রকামী মানুষ রাজপথে নেমে এসেছে। বাংলার আকাশে বাতাসে পরিবর্তনে হাওয়া ভাসছে। জনবিরোধী সরকার পদত্যাগ না করলে জনগণ পদত্যাগে বাধ্য করবে।

শুক্রবার (১২ আগস্ট ) জেলা বিএনপি কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে অস্বাভাবিক হারে জ্বালানী তেল,সারসহ সকল প্রকার কৃষি উপকরণ,নিত্যাপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি ও বিদ্যুৎ বিপর্যয় এবং ভোলায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের গুলিতে জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

আরও পড়ুন>>>ঝালকাঠিতে শিক্ষকদের সমন্বয় সভা অনুষ্ঠিত

এ সময় মিছিল সহকারে নেতৃবৃন্দ সমাবেশে যোগ দেন। জেলা বিএনপি কার্যালয়সহ এর গোটা আশপাশ এলাকা মিছিলের নগরীতে পরিণত হয়। হাজার হাজার নেতাকর্মী বিক্ষোভ সমাবেশে অংশ নেন।
যশোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ
সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, আওয়ামীলগের সীমাহীন লুটপাটের কারণে দেশের সকল আর্থিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। যে কারণে দেশ আজ দেউলিয়া হওয়ার পথে। তাদের লুটপাটের ঘাটতি পূরন করতে গিয়ে সকল প্রকার জ্বালানি তেল থেকে শুরু করে সার,কৃষি উপকরণ,নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম অস্বাভাবিক ভাবে বৃদ্ধি করেছে। বিদ্যুৎ উৎপাদনের নামে হাজার কোটি কোটি টাকা লুটপাট করে বিদ্যুৎ খাতকে ধ্বংস করে দেশকে অন্ধকারে নিমজ্জিত করেছে। আর জনগণের যৌক্তিক দাবিতে কথা বলার কারণে সরকারে আজ্ঞাবহ প্রশাসন ভোলায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলিয়ে চালিয়ে জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমকে হত্যা করেছে।

তিনি সরকারে উদ্দেশ্যে বলেন, অস্ত্রের ভয় দেখিয়ে লাভ নেই। জনগণ প¦র্শবর্তী দেশের সরকার প্রধানদের মত একই অবস্থা করে ছাড়বে।
যশোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ
সমাবেশে সভাপতির বক্তৃতায় জেলা বিএনরি আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেন, আওয়ামীলীগ জনগণকে অন্ন ও বস্ত্রহীন করতে চায়। জনগণ ঘুুরে দাঁড়িয়েছে তারা পালানোর পথ খুঁজে পাবে না। বিএনপি যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত আছে। অতীতে গুম,খুন হামলা মামলা করে বিএনপিকে দাবিয়ে রাখতে পারেনি ,আগামীতেও পারবে না ইনশাল্লাহ।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু,যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন,আহ্বায়ক কমিটির সদস্য আব্দুস সালাম আজাদ,মারুফুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram