১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যশোর ইশা ছাত্র আন্দোলনের ইউনিয়ন ও ওয়ার্ড প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ৪, ২০২০
49
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
যশোর ইশা ছাত্র আন্দোলনের
| ছবি : যশোর ইশা ছাত্র আন্দোলনের

আবদুল্লাহ আল মামুন, যশোর: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন যশোর জেলা শাখার উদ্যোগে আজ(৪ ডিসেম্বর) শুক্রবার সকাল ৯:৩০মিনিটে যশোর ঝুমঝুমপুর ফজলুল উলুম কওমী মাদ্রাসা প্রাঙ্গণে জেলা সভাপতি মুহাম্মাদ আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ আব্দুল আওয়াল এর সঞ্চালনায় "ইউনিয়ন ও ওয়ার্ড প্রতিনিধি সম্মেলন'২০২০ অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মিয়া মোঃ আব্দুল হালিম, ইসলামী শ্রমিক আন্দোলন যশোর জেলা শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল মতিন বিশ্বাস, ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহাম্মাদ কামরুজ্জামান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন "১৯৭১ সালে এই মাসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌমত্ব যার মাধ্যমে আমরা আমাদের ন্যায্য অধিকার ফিরে পাব বলে আশা করেছিলাম।

আমরা ভেবেছিলাম আমরা শোষণ-জুলুম, অত্যাচার-নির্যাতন, ধর্ষণ, চাঁদাবাজি, ছিনতাই সহ সকল প্রকার অনৈতিক কার্যক্রম থেকে আমরা মুক্তি পাব। কিন্তু আজ দুঃখ নিয়ে বলতে হয় আমরা আজও মুক্ত হতে পারিনি। আজো আমরা প্রতিনিয়ত শোষণ, জুলুম-নির্যাতনের শিকার হচ্ছি। আমরা আজও প্রকৃত মুক্তির স্বাদ পায়নি।"

"তিনি আরো বলেন" ১৯৭১ সালে মুক্তির জন্য যারা লড়াই করেছিল সেই মুক্তিবাহিনীতে সর্বোচ্চ অবদান রেখেছিলেন আমাদের দেশের ছাত্র-জনতা। শুধু তাই নয় দেশের জন্য তাদের এক বিশেষ নজির দেখিয়েছিলেন এই ছাত্র-জনতা। কিন্তু দুঃখের বিষয় এই মুক্ততার স্বাদ আজ আর আস্বাদিত হচ্ছেনা। তাই সত্যিকার মুক্তির জন্য আমাদেরকে আবার লড়াই করতে হবে।

অনুষ্ঠানে বক্তাগন তাদের বক্তব্যে দেশের পূর্ণাঙ্গ স্বাধীনতা ফিরিয়ে আনার জন্য একদল কর্মট, মেধাবী আত্মপ্রয়াসী ছাত্র দরকার বলে মন্তব্য করেন। এই ছাত্রহিসেবে নিজেকে গড়ে তোলার জন্য ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বলে মন্তব্য করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন যশোর জেলা শাখার সহ-সভাপতি মুহাম্মাদ বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আবু রায়হান, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ হাবিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ জহিরুল ইসলাম, অর্থ সম্পাদক মুহাম্মাদ নাকিবুল হাসান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram