২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যৌন হয়রানি: ব্রাজিল তারকার সাড়ে ৪ বছরের কারাদণ্ড

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ২২, ২০২৪
17
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্পোর্টস ডেস্ক : ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাড়ে ৪ বছরের কারাদ্ণ্ড দিয়েছে আদালত। তিন দিনের শুনানির পর আজ বৃহ্স্পতিবার তার বিরুদ্ধে এই রায় ঘোষণা করে বার্সেলোনার একটি আদালত।

তবে শুনানিতে নিজের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন আলভেজ। আদালতের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন এই ব্রাজিলিয়ান। আলভেজের বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়েছে, বার্সেলোনার একটি নাইটক্লাবে এক যুবতী নারীকে ধর্ষণ করেছেন তিনি।

২০২২ সালের ৩১ ডিসেম্বর সেই ঘটনায় অভিযুক্ত আলভেজের ৯ বছরের কারাদণ্ড দেওয়ার দাবি করেছেন স্টেট প্রসিকিউটর। আর অভিযোগকারী সেই নারী ১২ বছরের কারাদণ্ড চেয়েছেন ব্রাজিলিয়ানের। অপরদিকে আলভেজকে খালাসের আবেদন জানিয়েছেন তার আইনজীবী। যদি অভিযোগ প্রমাণিত হয়, তাহলে আলভেজের এক বছরের কারাদণ্ড ও ৫০ হাজার ইউরো ক্ষতিপূরণ আদায়ের কথা জানিয়েছেন তিনি।

গত বছরের জানুয়ারিতে এই অভিযোগে গ্রেফতার হওয়ার পর থেকে কারাগারে আছেন আলভেজ। বারবার জামিনের আবেদন করেও ব্যর্থ হয়েছেন তিনি। বিদেশে পালিয়ে যাওয়ার শঙ্কায় তাকে জামিন দেয়নি আদালত। আইন অনুযায়ী, আলভেজকে দেশেও ফিরিয়ে নিতে পারবে না ব্রাজিল কর্তৃপক্ষ।

অভিযোগে হয়রানির শিকার সেই নারী জানিয়েছেন, তিনি আলভেজের সঙ্গে ইচ্ছাকৃতভাবেই নৃত্য করেছেন এবং নাইটক্লাবের শৌচাগারে প্রবেশ করেছেন। কিন্তু পরবর্তীতে বের হয়ে যেতে চাইলে আলভেজ তাকে বের হতে দেয়নি। এ সময় তাকে অপমান ও চড় দেন আলভেজ। একইসঙ্গে ইচ্ছের বিরুদ্ধে তার সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের চেষ্টা করেন ব্রাজিলিয়ান ফুটবলার।

তবে আদালতে অভিযোগ অস্বীকার করে আলভেজ বলেছেন, তিনি আসলে এই ধরনের লোক নন। সেই নারী ইচ্ছাকৃতভাবেই তার সঙ্গে নৃত্য করেছেন এবং শৌচাগারে গিয়েছেন। সেখানে তাকে জোরপূর্বক কোনো কিছু করা হয়নি।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram