২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

লকডাউনের ২য় দিনেও খুলনা মহানগর ও জেলার সড়ক-মহাসড়ক ফাঁকা

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জুলাই ২৪, ২০২১
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
লকডাউনের ২য় দিনেও খুলনা মহাসড়ক ফাঁকা
দেশে নতুন করে দুই সপ্তাহের কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে খুলনার সড়ক-মহাসড়ক ফাঁকা। | ছবি : লকডাউনের ২য় দিনেও খুলনা মহাসড়ক ফাঁকা

খুলনা ব্যুরোঃ  দেশে নতুন করে দুই সপ্তাহের কঠোর লকডাউনের দ্বিতীয় দিনের শুরুতে শনিবার খুলনার সড়ক-মহাসড়ক ফাঁকা। বিভাগীয় শহর খুলনার প্রবেশ দ্বার ও ব্যস্ততম সড়কে আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি রয়েছে। মহানগরীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। ব্যস্ততম রাস্তা জনশুণ্য প্রায়।

আরও পড়ুন>>>রাতেই যশোর পৌরসভা পুকুর থেকে ফারহান’র লাশ উদ্ধার

লকডাউনের ২য় দিনেও খুলনা মহাসড়ক ফাঁকা
শনিবার সকাল থেকে শহরের প্রবেশদ্বারগুলোতে চেকপোস্টে সড়কে যানবাহন নিয়ন্ত্রণে পুলিশের তৎপরতা চোখে পড়ে। এখানে পণ্যবাহী ট্রাক, যৌক্তিক কারণে ব্যক্তিগত গাড়ি, অ্যাম্বুলেন্স ও জরুরি সেবার যানবাহন ব্যতীত অন্য কোন পরিবহন শহরে ঢুকতে দেয়া হয়নি।

একই অবস্থা মহানগরীর জিরোপয়েন্ট গল্লামারী এলাকায়। সেখানে চেকপোস্ট বসিয়ে শহরে যানবাহন প্রবেশ বন্ধ করা হচ্ছে। শিববাড়ী কেডিএ এভিনিউ, সোনাডাঙ্গা থানা সংলগ্ন বাইপাস রোড, মজিদ সরণীসহ ব্যস্ততম সড়কে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে।

আরও পড়ুন>>>খুলনার পাইকগাছায় স্যার পি সি রায় অক্সিজেন ব্যাংক-এর শুভ উদ্বোধন 

বিভিন্ন পাড়া মহল্লায় অলিগলিতে কয়েকটি ইজিবাইক চলতে দেখা গেলেও মূল সড়কে শুধু রিকশা ও মোটরসাইকেল ছাড়া অন্য কোন গণপরিবহন লক্ষ্য করা যায়নি।

এছাড়াও জেলার সকল উপজেলা সদর ও গুরুত্বপূর্ণ এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার( ভূমি) এর নেতৃত্বে লকডাউন বাস্তবায়নে কঠোর ভূমিকা রাখছে স্ব স্ব উপজেলা প্রশাসন ও থানা পুলিশ।

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ মৃত্যু রোধে সারাদেশে গত শুক্রবার (২৩ জুলাই) থেকে সরকার ঘোষিত কঠোরতম বিধি-নিষেধ শুরু হয়েছে।

গত শুক্রবার খুলনা মহানগরীতে বিধি নিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতে ৩১ জনকে ৩১টি মামলায় ১৭ হাজার ২৫০ জরিমানা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ।

ভ্রাম্যমান আদালতের অভিযানে সেনাবাহিনী, পুলিশ আনসার সদস্যরা্ও ছিলেন।

আরও পড়ুন>>>কাউখালীতে একদিনে তিন বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

লকডাউনের ২য় দিনেও খুলনা মহাসড়ক ফাঁকা
প্রসঙ্গত , খুলনায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ২২ হাজার ৯৫ জন, মৃত্যু হয়েছে ৫৪৯ জনের। শুক্রবার ৩৭৭ জনের নমুনা পরীক্ষায় ১৩৯ জন করোনা শনাক্ত হয়। সংক্রমণের হার ৩৬ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram