২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

লকডাউনে বিদেশভ্রমণে যাওয়ায় কানাডীয় মন্ত্রীর পদত্যাগ

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জানুয়ারি ১, ২০২১
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
লকডাউনে বিদেশভ্রমণে যাওয়ায় কানাডীয় মন্ত্রীর পদত্যাগ
| ছবি : লকডাউনে বিদেশভ্রমণে যাওয়ায় কানাডীয় মন্ত্রীর পদত্যাগ

লকডাউনের মধ্যে বিদেশ ভ্রমণ করায় পদত্যাগ করেছেন কানাডার অন্টারিও প্রদেশের অর্থমন্ত্রী রড ফিলিপস। এভাবে ঘুরতে যাওয়াকে ‘বোকার মতো ভুল’ স্বীকার করে ক্ষমাও চেয়েছেন তিনি। বৃহস্পতিবার ফিলিপসের পদত্যাগপত্র গ্রহণ করেছেন প্রাদেশিক প্রধান ডগ ফোর্ড।

অন্টারিওতে সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লকডাউন জারি করেছে কর্তৃপক্ষ। নিষিদ্ধ করা হয়েছে সবধরনের অনাবশ্যক ভ্রমণ।

এর মধ্যেই গত ১৩ ডিসেম্বর ব্যক্তিগত ভ্রমণে ক্যারিবীয় দ্বীপ সেন্ট বার্টসে যান রড ফিলিপস। ফিরেছেন স্থানীয় সময় গত ৩১ ডিসেম্বর সকালে।

দেশে ফিরেই টরোন্টো পিয়ারসন বিমানবন্দরে অন্টারিওর সাবেক অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, অবশ্যই আমি বড় ভুল করেছি এবং তার জন্য জবাবদিহি করব। আমি এমন সময় ভ্রমণে গিয়েছি যখন সেটা উচিত ছিল না। এ নিয়ে আমি কোনও অজুহাত দেখাব না।

এসময় ফিলিপস জানান, তিনি পদ ধরে রাখার ব্যাপারে আশাবাদী। তবে প্রাদেশিক প্রধানের সিদ্ধান্তকে সম্মান জানাবেন।

পরে ডগ ফোর্ডের সঙ্গে বেশ কিছু সময় আলোচনার পরে পদত্যাগ করেন রড ফিলিপস। নতুন অর্থমন্ত্রী হিসেবে স্থানীয় রাজস্ব বোর্ডের প্রেসিডেন্ট পিটার বেথলেনফ্যালভিকে দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

এক বিবৃতিতে অন্টারিও প্রধান ডগ ফোর্ড বলেছেন, ফিলিপসের পদত্যাগ দেখিয়ে দিয়েছে, তার সরকার উচ্চমান বজায় রাখার বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে।

কানাডার সবচেয়ে জনবহুল প্রদেশ অন্টারিওতে দ্রুত বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। গত বৃহস্পতিবারই সেখানে রেকর্ড ৩ হাজার ৩২৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন, মারা গেছেন অন্তত ৫৬ জন।

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যমতে, কানাডায় এপর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৮২ হাজার, মারা গেছেন ১৫ হাজার ৬০০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram