৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

লক্ষ্মীপুর সদর হাসপাতালের চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ১১, ২০২২
5
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 
সোহেল হোসেন, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:
লক্ষ্মীপুর সদর হাসপাতালের গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ ডা. জান্নাতুল ফেরদৌস রুনার অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১০দশ  ফেব্রুয়ারি) দুপুরে ভুক্তভোগী প্রসূতি তাছলিমা বেগম এই অভিযোগ করেন।
ভুক্তভোগীর পরিবার জানায়, গত মঙ্গলবার (০৮আট ফেব্রুয়ারি) বিকেলে তাছলিমা বেগমের প্রসব ব্যথা ওঠলে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। তিনি সদর উপজেলার পশ্চিম সৈয়দপুর গ্রামের বাসিন্দা মো. রাজুর স্ত্রী। হাসপাতালে নেওয়া হলে আলট্রাসনোগ্রাফি প্রতিবেদন অনুযায়ী বাচ্চা সুস্থ ও স্বাভাবিক রয়েছে জানিয়ে নরমাল ডেলিভারির আশ্বাস দেওয়া হয়। পরে প্রসূতির অবস্থার অবনতি হলে তাৎক্ষণিক সিজারের অনুরোধ করলেও ডা. জান্নাতুল ফেরদৌস রুনা তা করেননি। সিজার করতে ডা. রুনা সময়ক্ষেপণ করেন বলে অভিযোগ করেন প্রসূতির স্বজনরা। দুদিন পর বৃহস্পতিবার সকালে প্রসূতির সিজার করে জানানো হয় নবজাতক মারা গেছে। এই নিয়ে চিকিৎসকের সঙ্গে কথা বলতে গেলে তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে।
প্রসূতি তাছলিমা বেগম বলেন, হাসপাতালে এসে আল্ট্রাসোনাগ্রাম করেছি। রিপোর্টে আমার বাচ্চা সুস্থ ও স্বাভাবিক ছিল বলে জানানো হয়। এতে চিকিৎসক নরমাল ডেলিভারির আশ্বাস দেন। পরে ব্যথা বাড়লে চিকিৎসক রুনাকে বারবার বললেও তিনি কোনো ব্যবস্থা নেননি। চিকিৎসকের অবহেলার কারণেই আমার বাচ্চা মারা গেছে। এই বিষয়ে বক্তব্য জানতে অভিযুক্ত ডা. জান্নাতুল ফেরদৌস রুনার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অপারেশন থিয়েটারে আছেন বলে ফোন কেটে দেন।
লক্ষ্মীপুর সদর হাসপাতালেন আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আনোয়ার হোসেন জানান, চিকিৎসায় অবহেলা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। অবহেলার প্রমাণ মিললে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram