১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

শাহবাগ-সায়েন্সল্যাবে ‘বাংলা ব্লকেড’, যান চলাচল বন্ধ

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
জুলাই ৮, ২০২৪
14
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টার : সরকারি চাকরিতে কোটা বাতিলের এক দফা দাবিতে রাজধানীর সায়েন্সল্যাব ও শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার (৮ জুলাই) বিকেল ৩টা ৫৫ মিনিটের দিকে ঢাকা কলেজের মূল ফটকের সামনে থেকে একদল শিক্ষার্থী সায়েন্সল্যাব মোড়ে এসে রাস্তা অবরোধ করেন। এর কিছু সময় পরে শিক্ষার্থীদের আরেকটি মিছিল টিএসসি থেকে শাহবাগ মোড় এসে সড়ক অবরোধ করেন।

এর ফলে এলিফ্যান্ট রোড, মিরপুর রোড এবং ধানমন্ডি ২ নম্বর সড়কের যানচলাচল বন্ধ হয়ে গেছে।

এসময় শিক্ষার্থীদেরকে ‘চাকরি তার, মেধা যার’, ‘সংবিধানের মূল কথা, সবার জন্য সমতা’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘মুক্তিযুদ্ধের হাতিয়ার, গর্জে ওঠো আরেকবার’সহ সহ বিভিন্ন ধরনের স্লোগান দিতে শোনা যায়।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, আমাদের এই মুহূর্তে একটাই দাবি। কোটা বাতিল করতে হবে। কারণ, কোটার মাধ্যমে বিশেষ একটি শ্রেণিকে অতিরিক্ত সুযোগ করে দেওয়া হচ্ছে। এটা হতে পারে না। এমনটা চলতে দেওয়া যায় না।

তারা আরও বলেন, একদিকে প্রশ্ন ফাঁস অন্যদিকে কোটা। এভাবে চললে সাধারণ শিক্ষার্থীরা কোথায় যাবে? এ কারণে আমাদের এক দফা এক দাবি, কোটা বাতিল করতে হবে।

অবরোধ চলাকালে স্থানীয় নিউমার্কেট, শাহবাগ থানা ও ট্রাফিক বিভাগের পুলিশ কর্মকর্তাদের অবস্থান করতে দেখা গেছে।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram