৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

রাবি শিক্ষক সমিতির সভাপতি সামাদী, সম্পাদক বোরাক

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ১৩, ২০২২
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সংগৃহীত | ছবি : 

ডেস্ক রিপোর্টঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী এবং সাধারণ সম্পাদক হয়েছেন মার্কেটিং বিভাগের অধ্যাপক বোরাক আলী। নির্বাচনে ১৫টি পদেই জয়ী হয়েছেন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের হলুদ প্যানেল (আওয়ামী লীগ ও বামপন্থি)।সোমবার (১২ ডিসেম্বর) রাত ৮টায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে শিক্ষক সমিতির নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অধ্যাপক মো. কামরুজ্জামান।

সভাপতি পদে অধ্যাপক সফিকুন্নবী সামাদী মোট ৪৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা (বিএনপি ও জামায়াতপন্থী) প্যানেলের সমাজকর্ম বিভাগের অধ্যাপক মো. আশরাফুজ্জামান পেয়েছেন ৩৮৮ ভোট। ৫১৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মার্কেটিং বিভাগের অধ্যাপক বোরাক আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেল থেকে অধ্যাপক পারভেজ আজহারুল হক পেয়েছেন ৩৭৭ ভোট।
এ ছাড়া শিক্ষক সমিতির অন্যান্য পদে বিজয়ীরা হলেন, ফার্মেসি বিভাগের অধ্যাপক মীর ইমাম ইবনে ওয়াহেদ (সহ-সভাপতি), ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের অধ্যাপক সৈয়দ এমএ ছালাম (কোষাধ্যক্ষ) ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক সুলতান মাহমুদ (যুগ্ম সম্পাদক)।

কমিটিতে সদস্য পদে বিজয়ী হয়েছেন, ড. জাকির হোসেন, ড. সুভাষ চন্দ্র সূতার, অমিতাভ সাহা, ড. মো. রাশেদ আলম, ড. এম রফিকুল আহসান, আবদুল্লা আল-মামুন ভূঁঞা, ড. মোছা. নাজনীন আকতার, ড. সারওয়ার আলী (মুন), ড. আবু নোমান মুহাম্মদ মাসউদুর রহমান ও ড. সাবিনা ইয়াছমীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram