২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

শিক্ষা ও চিন্তার জগত পরিবর্তনের ভার এখন নবীনদের উপর - যবিপ্রবি উপাচার্য

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ২৬, ২০২২
8
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
শিক্ষা ও চিন্তার জগত পরিবর্তনের ভার
| ছবি : শিক্ষা ও চিন্তার জগত পরিবর্তনের ভার

জেলা প্রতিনিধি যশোরঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেছেন, আমরা একটা পরিবর্তন চাই। শিক্ষা ও চিন্তার জগতে একটা পরিবর্তন চাই। তবে পরিবর্তনের এ ভার এখন নবীনদের উপর।

শনিবার ( ২৬ ফেব্রুয়ারি ) সকালে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে কেমিকৌশল বিভাগের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন ।

আরও পড়ুন>>>ইউক্রেনের পথে ফ্রান্সের পাঠানো অস্ত্র

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, পৃথিবী অত্যন্ত দ্রুত গতিতে পরিবর্তন হচ্ছে। এ পরিবর্তনের সাথে নিজেদের খাপ-খাইয়ে নেওয়ার সক্ষমতা তৈরি করতে হবে। চতুর্থ শিল্প বিপ্লব অনেক দেশে শুরু হয়ে গেছে। এটি ধরে রাখতে যে মেধা ও জ্ঞান অর্জন করতে হবে, সেটি তোমাদের অর্জন করতে হবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় মুক্তবুদ্ধি চর্চার জায়গা। এখানে স্বাধীনভাবে তোমরা চিন্তা করতে পারবে। এখানে ভালো-মন্দ দুটোই থাকবে। যে ভালোটাকে গ্রহণ করবে, সে প্রতিষ্ঠা পাবে। আর যে মন্দটাকে গ্রহণ করবে, সে মন্দই থেকে যাবে।

কেমিকৌশল বিভাগের চেয়ারম্যান মো. জাভেদ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবির প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, কেমিকৌশল বিভাগের জ্যেষ্ঠ শিক্ষার্থী আনোয়ারা খাতুন, নবীন শিক্ষার্থী মো. রাকিবুল হাসান প্রমুখ।

নবীন বরণ পরিচালনা করেন কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী প্রীতিলতা মজুমদার ও আকিবুল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram