২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

যশোরে শিশু ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জুলাই ২৮, ২০২২
10
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
শিশু ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদণ্ড
| ছবি : শিশু ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টারঃ যশোরের চৌগাছার ফকিরাবাদ গ্রামের শিশু শর্মিলা খাতুন ধর্ষণ ও হত্যার মামলায় আসামী তজিবর রহমান (৫০) কে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২য় আদালতের বিচারক নিলুফার শিরিন এই রায় ঘোষনা করে আসামীকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও পড়ুন>>>নড়াইল পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত 

মৃতুদন্ড প্রাপ্ত তজিবর রহমান চৌগাছা উপজেলার ফকিরাবাদ এলাকার বাসিন্দা ও মেহেরপুরের গাংনী উপজেলার বিলধলা রামকৃষ্ণপুর এলাকার দবির উদ্দিন দরবার আলীর ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবারনে জানা যায়, ২০১৮ সালের ২২ জুন বিকেলে ফকিরাবাদ গ্রামের হাফিজুর রহমান কালুর ৯ বছর বয়সী মেয়ে শর্মিলা খাতুন বাড়ির পাশে আম কুড়াতে যায়। সন্ধ্যার পরেও বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন তাকে খুঁজতে শুরু করে। চারদিন পর ২৬ জুন সন্ধ্যায় জানতে পারেন হাকিমপুর গ্রামের জামান মৃধার আমবাগানে একটি শিশুর মৃত দেহ পড়ে আছে।এরপর পরিবারের লোকজন গিয়ে মৃত দেহটি শনাক্ত করে। এ ঘটনায় হাফিজুর রহমান বাদী হয়ে মামলা করলে পুলিশ ঘটনার সাথে জড়িত ফকিরাবাদ গ্রামের তজিবর রহমানকে আটক করে।

পরে সে স্বীকারোক্তি দেয় ধর্ষণের পরে ওই শিশুকে সে হত্যা করেছে। এরপর মরদেহটি গাছের পাতা দিয়ে ঢেকে রাখে।
শিশু ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদণ্ড
এ ঘটনায় চৌগাছা থানা পুলিশ ২০১৮ সালের ৬ সেপ্টেম্বর তজিবর রহমানের বিরুদ্ধে আদালতের চার্জশিট দাখিল করে। সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হয় আজ বিচারক আসামি তজিবর রহমানকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দেন।
শিশু ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদণ্ড
ধর্ষণ ও হত্যাকান্ডের শিকার শর্মীলা খাতুন (৯) চৌগাছা উপজেলার ফকিরাবাদ গ্রামের হাফিজুর রহমান কালুর মেয়ে ও হাকিমপুর নূরানী মাদরাসার তৃতীয় শ্রেণির ছাত্রী।
রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান মুকুল জানিয়েছেন রায়ে বাদীপক্ষ সন্তুষ্ট বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram