১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

শুধু অভিযোগ নয়, করুন প্রশংসাও

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
মে ৪, ২০২৪
59
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

লাইফস্টাইল ডেস্ক : সম্পর্কের শীতলতা থেকে বেরিয়ে এসে, আবারও ভালোবাসায় প্রিয় মানুষের সঙ্গে ভালো সময় ফিরিয়ে আনতে চাইলে, কিছু উদ্যোগ নিতে হবে নিজেকেই। যা করতে পারেন দেখে নিন-

আমরা প্রায় সবাই একই ধরনের একটা ভুল করে থাকি। তা হলো, আমরা ধরেই নেই, কেউ যখন আমাকে ভালোবাসবে, তখন সে আমার সব জেনেই ভালোবাসবে। এই ধারণা মনের ভেতরে পুষে রাখা একেবারেই অনুচিত। আপনার সঙ্গী আপনার মনকে বুঝতে পারবে, এ ধারণা থেকে দূরে সরে আসুন। যদি কিছু প্রয়োজন হয় বা ইচ্ছা, সেগুলো সঙ্গীর সঙ্গে গল্পে গল্পে বলে দিন। আপনি না বলেই যদি অভিযোগ করেন, কোনা আশা পূরণ না হওয়ার তবে সঙ্গীর তো দোষ নেই।

দুজন মানুষের একটা মত হবে এটা ভাবা একেবারেই বোকামি। বরঞ্চ ভিন্নমত থাকাটাই স্বাভাবিক। তাই বলে ভিন্ন ধারণা কখনও আপনার সম্পর্ককে নষ্ট করবে না।
যখন কোনো বিষয়ে কথা বলবেন তখন শুধু আপনিই বলে যাবেন এটা করবেন না। তার কথা শুনুন মনোযোগ দিয়ে, তার কথাকে প্রাধান্য দিন।

আপনার ভালোবাসার মানুষটিকে আপনার মতো করে তুলুন। শ্রদ্ধা করুন, অর্থপূর্ণ কাজ করুন, সামাজিক কাজে যুক্ত থাকুন, আপনার আগ্রহকে আবিষ্কার করুন এবং আপনার সঙ্গীর সঙ্গে শেয়ার করুন। এতে করে দুজনের মধ্যে ভালোবাসা বাড়বে। দুজনই যদি দুজনার কাছে পরিষ্কার থাকেন তাহলে কোনো সমস্যাই সমস্যা সৃষ্টি করতে পারবে না।

সমালোচনা আর অভিযোগ করে করে সম্পর্কটাই যখন টিকিয়ে রাখা দায়, একটু পজিটিভ ভাবনা, প্রিয়জনের প্রশংসা করুন। তাহলেই তিনিও আপনার বিরুদ্ধে অভিযোগ কমিয়ে প্রশংসায় ফিরবেন।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram