২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবীতে আসছে পরিবহন ধর্মঘট

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ১৮, ২০২০
81
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সিলেট বিভাগে-আসছে-পরিবহন ধর্মঘট
| ছবি : সিলেট বিভাগে-আসছে-পরিবহন ধর্মঘট

মোঃইবাদুর রহমান জাকির, সিলেট প্রতিনিধি:  আগামী ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর সিলেট বিভাগে সকল প্রকার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন গণপরিবহন ও পণ্যপরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে নগরীর সুবহানীঘাটস্থ হোটেল ভেলি গার্ডেনে চলমান পাথর কোয়ারি সচলকরার দাবিতে চলমান আন্দোলন নিয়ে মতবিনিময় সভা থেকে গণপরিবহন ও পণ্যপরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতিতে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল এ কর্মসূচি ঘোষণা করেন।

সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুলের সভাপতিত্বে ও সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদ ফয়েজের পরিচালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক সাদেক খান, সাংগঠনিক সম্পাদক ও হবিগঞ্জ জেলা সড়ক পরিবেহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব আলী, সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ও হবিগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরি মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম ফারুক, মৌলভীবাজার জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদুর রহমান ওয়াদুদ, হবিগঞ্জ জেলা মটর মালিক গ্রুপের সহ সভাপতি মো. হেলাল উদ্দিন, যুগ্ম সম্পাদক আবু মঈন চৌদুরী সুহেল, হবিগঞ্জ জেলা বাস মিনিবাস ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি মো. জিতু মিয়া, সুনামগঞ্জ জেলা বাস মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মো. মুর্শেদ আলম, সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি বুরহান উদ্দিন, সুনামগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বিভাগীয় শ্রমিক ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক মো. নুর উদ্দিন, সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বর্তমান নির্বাচন কমিশনার হাজী গোলাম হাফিজ লোহিত, সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি আব্দুস সালাম, সিলেট জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ, সিলেট জেলা অটো টেম্পু অটো রিক্সা শ্রমিক জোটের সভাপতি মো. খলিল খান, কার্যকরি সভাপতি মো. মতছির আলী, সদস্য আকমাম আব্দুল্লাহ, শাহাদত হোসেন, সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, ধুপাগুল পাথর ব্যবসায়ী সমিতির সিনিয়র সভাপতি সৈয়দ সালেহ আহমদ শাহনাজ, কোম্পানীগঞ্জ উপজেলা পাথর ব্যবসায়ী সমিতির সহ সাধারণ সম্পাদক শওকত আলী বাবুল, জাফলং পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুস শহিদ, বাবুল আহমদ, পাথর ব্যবসায়ী হাবীবুর রহমান হাবীব, বছিনাকান্দি পাথর ব্যবসায়ী সমিতির ব্যবসায়ী আব্দুল মতিন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, সিলেটের পাথর কোয়ারি বন্ধ থাকায় প্রায় ১৫ লক্ষ মালিক-শ্রমিক অসহায় হয়ে মানবেতর জীবন যাপন করছেন। পরিবহন ব্যবসাসহ সকল প্রকার ব্যবসা বাণিজ্য বন্ধ হয়ে যাওয়ায় ভেঙ্গে পড়েছে বৃহত্তর সিলেটের অর্থনৈতিক অবকাঠামো।

ইতিমধ্যে পাথর কোয়ারি খুলে দিতে বিভিন্ন দপ্তরে স্মারকলিপি ও সিলেট জেলায় ৪৮ ঘন্টার ধর্মঘট পালন করা হয়েছে।

তাছাড়া পাথর কোয়ারি খুলে দিতে মহামান্য হাইকোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও কোয়ারি খুলে দেওয়া হচ্ছে না।

তাই বাধ্য হয়ে ১৫ লক্ষাধিক মানুষের জীবন রক্ষার্থে আগামী ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর রোজ মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার সিলেট বিভাগে সকল প্রকার পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ধর্মঘট সফল করতে সকল পরিবহন মালিক-শ্রমিকদের প্রতি অনুরোধ জানান নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram