২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

সোনার বাংলা গড়তে ছাত্রলীগের নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে -এমপি বাবু

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জানুয়ারি ৪, ২০২১
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সোনার বাংলা গড়তে ছাত্রলীগের
| ছবি : সোনার বাংলা গড়তে ছাত্রলীগের

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥ পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগের আগে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন। ৭৩ বছরের ঐতিহ্যবাহী এ সংগঠনটির রয়েছে গৌরব উজ্জ্বল ইতিহাস। ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ সহ স্বাধীনতা পরবর্তী প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এমপি বাবু বলেন, প্রধানমন্ত্রী, সড়ক ও সেতুমন্ত্রী সহ অনেক সংসদ সদস্য ছাত্রলীগের কর্মী ছিলেন। আমি নিজেই ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেছি। এমপি এটি আমার বড় পরিচয় নয়, বড় পরিচয় আমি ছাত্রলীগের একজন কর্মী ছিলাম।

১৯৮৩ থেকে ২০০২ সাল পর্যন্ত এই দীর্ঘ সময় ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছি। ছাত্র রাজনীতি করার সময় অসংখ্যবার গ্রেফতার হয়েছি, জেল খেটেছি, কিন্তু রাজনীতি ছাড়িনি। মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে মানুষের সেবা করে যেতে চাই। রাজ পথে থাকলে রাজপথ কখনো বেইমানি করে না। স্থানীয় এ সংসদ সদস্য লোভ লালশার উর্দ্ধে থেকে সততা এবং নিষ্ঠার সাথে কাজ করার জন্য ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদেরকেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে অগ্রণী ভূমিকা রাখতে হবে। এ জন্য প্রতিটি পাড়া মহল্লার সংগঠনকে শক্তিশালী করতে হবে। তিনি সোমবার সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে পাইকগাছা উপজেলা ও পৌরসভা ছাত্রলীগ আয়োজিত ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। জেলা ছাত্রলীগনেতা পার্থ প্রতীম চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি এজাজ শফী, জেলা আওয়ামী লীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, আওয়ামী লীগনেতা নির্মল অধিকারী, সাবেক ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস, প্রভাষক ময়নুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, দাউদ শরীফ। পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান পারভেজ রনির সঞ্চালনায় বক্তব্য রাখেন, যুবলীগনেতা আব্দুর রাজ্জাক রাজু, এমএম আজিজুল হাকিম, মানবেন্দ্র মন্ডল, কেডি বাবু, আকরামুল ইসলাম, জেলা ছাত্রলীগনেতা মাসুদুর রহমান মানিক, সালাউদ্দীন কাদের, আল-ইদ্রিস, ছাত্রলীগনেতা শাহীন শাহ বাদশা, রাশেদুজ্জামান রাসেল, সৌরভ গাইন, মাহবুবুর রহমান নয়ন, তুহিন সরদার, অহিদুজ্জামান, ফয়সাল মাহমুদ, সুমন, দিদার, সবুজ, মিরাজ, রাকিব, খালিদ ও শাহ আলম।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও কেক কাটা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram