১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

১১ অক্টোবর থেকে ওয়ানডে টুর্নামেন্টে দলের নাম ঠিক করল বিসিবি

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ৮, ২০২০
63
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

শ্রীলঙ্কা সফর দিয়েই ধারণা করা হচ্ছিল, বাংলাদেশ ক্রিকেট দল মাঠে ফিরবে। কিন্তু সে আশায় গুড়ে বালি। কারণ, নানা শর্তের বেড়াজালে পড়ে শ্রীলঙ্কা সফর আর হচ্ছে না বাংলাদেশ দলের ক্রিকেটারদের। বিসিবি উদ্যোগ নিয়েছে, যে উদ্দেশ্যেই হোক ক্রিকেটাররা অনুশীলনে মাঠে নেমেছে, তাদেরকে মাঠে ধরে রাখা প্রয়োজন। না হয় পারফরম্যান্স দিন দিন খারাপই হতে থাকবে বাংলাদেশের।

সে লক্ষ্যেই বিসিবি মাঠে ফেরাচ্ছে ঘরোয়া ক্রিকেট। ক্রিকেটারদের মধ্যে প্রতিযোগিতামূলক মানসিকতা তৈরি করতে এরই মধ্যে বিসিবি ঘোষণা করেছে, তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। আগামী ১১ অক্টোবর থেকে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে এইন তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট।

এরই মধ্যে বিসিবি তিন দলের ১৫ জন করে ৪৫ জন নাম ঘোষণা করে ফেলেছে। ঠিক করা হয়েছে অধিনায়কও এবং দলের নাম করণ করা হয়েছে অধিনায়কদের নামে। তামিম একাদশের অধিনায়ক তামিম ইকবাল। মাহমুদউল্লাহ একাদশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং শান্ত একাদশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

এবার বিসিবি টুর্নামেন্টের সামও ঘোষণা করলো। আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে টুর্নামেন্টের নাম ঘোষণা করে জানিয়ে দিয়েছে বিসিবি। তার আগে বিকেলেই সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে টুর্নামেন্টের নাম জানান বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বিসিবির প্রধান নির্বাহী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, ‘তিন দলের যে ওয়ানডে সিরিজটা, এটাকে বিসিবি প্রেসিডেন্ট কাপ নামকরণ করা হয়েছে। আপনারা জানেন যে, টুর্নামেন্টটা ১১ তারিখ শুরু হচ্ছে। ফাইনাল ম্যাচ ২৩ তারিখ আয়োজনের পরিকল্পনা রয়েছে।’

রিয়াদ একাদশ
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, লিটন কুমার দাস, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, মেহেদি হাসান মিরাজ, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।

স্ট্যান্ডবাই: আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।

নাজমুল হোসেন শান্ত একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহীম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল আমিন হোসেন, আবু জায়েদ রাহী, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাইম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

স্ট্যান্ডবাই : সুমন খান, সাদমান ইসলাম ও তানভির ইসলাম

তামিম একাদশ
তামিম ইকবাল খান (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলী চৌধুরী, আকবর আলী, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

স্ট্যান্ডবাই: শফিকুল ইসলাম, মাইদুল অংকন ও মেহেদি হাসান রানা।

সময়সূচি
১১ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ বনাম নাজমুল শান্ত একাদশ
১৩ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ বনাম তামিম একাদশ
১৫ অক্টোবর : নাজমুল শান্ত বনাম তামিম একাদশ
১৭ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ বনাম নাজমুল শান্ত একাদশ
১৯ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ তামিম একাদশ
২১ অক্টোবর : নাজমুল শান্ত বনাম তামিম একাদশ
২৩ অক্টোবর : ফাইনাল

* সবকটা ম্যাচ শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।
* খেলা শুরু হবে বেলা দেড়টায়।
* প্রতিটি ম্যাচের জন্যই একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram