৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

২০ থেকে ২৫ মার্চ পর্যন্ত অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ: রেলমন্ত্রী

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
মার্চ ১৪, ২০২২
7
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
২০ থেকে ২৫ মার্চ পর্যন্ত অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ: রেলমন্ত্রী
ছবি- সংগৃহীত | ছবি : ২০ থেকে ২৫ মার্চ পর্যন্ত অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ: রেলমন্ত্রী

ডেস্ক রিপোর্টঃ আগামী ২০ থেকে ২৫ মার্চ পর্যন্ত অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ থাকবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী। তবে ওই সময়ে কাউন্টারে টিকিট বিক্রি করা হবে।

সোমবার (১৪ মার্চ) তিনি এ কথা জানান। সিএনএস থেকে সহজডটকমে অনলাইনের টিকিট হস্তান্তরের কার্যক্রমের জন্য এই সময় অনলাইনে টিকিট বিক্রি বন্ধ থাকবে বলে জানান মন্ত্রী।

২০০৭ সাল থেকে ট্রেনের অনলাইন টিকিট বিক্রি করছে কম্পিউটার নেটওয়ার্কিং সিস্টেম (সিএনএস)। তাদের সঙ্গে বাংলাদেশ রেলওয়ের ১৫ বছরের চুক্তি ছিল।

আরও পড়ুন>>>দেশ আবারও এক মিনিট অন্ধকারে থাকবে

আগামী ২০ মার্চ এ মেয়াদ শেষ হচ্ছে। রেলপথ মন্ত্রী বলেন, আমরা নতুনভাবে টেন্ডার করেছি। নতুন টেন্ডারে অনুযায়ী রেলের টিকিট বিক্রির কাজ পেয়েছে রাইড শেয়ারিং কোম্পানি সহজ লিমিটেড। ২৬ তারিখ থেকে তারাই রেলের টিকিট বিক্রি করবে।

তিনি আরও বলেন, ‘আগামী ২০ মার্চ পর্যন্ত বর্তমান প্রতিষ্ঠান সিএনএস লিমিটেড রেলওয়ের আন্তনগর ট্রেনের কম্পিউটারাইজড টিকিটিং পরিচালনা করবে। পরে ৭৭টি স্টেশনে সহজ-সিনেসিস-ভিনসেন জেভি কম্পিউটার টিকিটিং সিস্টেম পুনরায় সচল রাখবে।’

তিনি জানান, তার আগে সিস্টেমে কিছু কারিগরি ও প্রযুক্তিগত কাজ করতে হবে। এজন্য ন্যূনতম পাঁচ দিন সময় লাগবে। ২১ থেকে ২৫ মার্চ পর্যন্ত পাঁচ দিন অনলাইনে এবং কাউন্টারে কম্পিউটারের মাধ্যমে টিকিট ইস্যু করার পরিবর্তে ম্যানুয়াল পদ্ধতিতে শতভাগ টিকিট ইস্যু করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram