২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

গোবিন্দ সানা হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ডিসেম্বর ৩, ২০২০
3
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

খুলনা প্রতিনিধি॥খুলনায় শ্রী এগ্রো লিমিটেড এর কর্মী গোবিন্দ সানা হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ড প্রাপ্ত তিনজনই পলাতক রয়েছে। আসামীরা হচ্ছে বিবেক মন্ডল, সৌগত রায় ও অরুনাভ রায়।

আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী ছায়েদুল হক শাহিন জানান, ৩০২/২০১/৩৪ ধারার অপরাধের বিচার শেষে বিচারক ৩০২/৩৪ ধারার অপরাধে আসামীদের মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু কার্যকর করার আদেশ দিয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ১৯ নভেম্বর রাত সাড়ে ৮টা থেকে ২১ নভেম্বর বেলা দুইটার মধ্যে যেকোন সময় গোবিন্দ সানাকে হত্যা করা হয়। এরপর গলায় ও কোমরে ইট বেঁধে তার লাশ ঢাকি নদীতে ফেলে দেয়া হয়। ২২ নভেম্বর সকালে বাকী নদী থেকে ভাসমান অবস্থায় গোবিন্দের লাশ উদ্ধার হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই কৃষ্ণপদ সানা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

মামলায় তদন্ত শেষে সিআইডির  পুলিশ পরিদর্শক কাজী মোস্তাক আহমেদ  ২০১৬ সালের ১৯ জুন আদালতে ৩ জনের নামে চার্জশিট দাখিল করেন। ২০১৮ সালের ৫ জুলাই আদালতে এই মামলার শুনানির মধ্য দিয়ে চার্জ গঠন ও বিচার শুরু হয়। বিচার চলাকালে আদালত এই মামলায় ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেন। সব শেষে বৃহস্পতিবার বিচারক রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আরিফ মাহমুদ লিটন ও আসামিপক্ষে রাষ্ট্রনিযুক্ত আইনজীবী মোরশেদ মামলাটি পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram