২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

অক্ষমতা আড়াল করতে বিএনপি নেতারা পুরনো রেকর্ড বাজাচ্ছে: কাদের

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ২১, ২০২১
16
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
অক্ষমতা আড়াল করতে বিএনপি নেতারা পুরনো রেকর্ড বাজাচ্ছে: কাদের
ছবি- সংগৃহীত | ছবি : অক্ষমতা আড়াল করতে বিএনপি নেতারা পুরনো রেকর্ড বাজাচ্ছে: কাদের

ডেস্ক রিপোর্টঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, শক্তিশালী ও দায়িত্বশীল বিরোধীদলের প্রত্যাশা পূরণে ব্যর্থ বিএনপি নেতারা নিজেদের অক্ষমতা আড়াল করতে পুরনো রেকর্ড বাজিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার সকালে তাঁর বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন কাদের। তিনি বলেন, শেখ হাসিনা সরকারও চায় দেশে একটি শক্তিশালী বিরোধী দল থাকুক।

কাদের বলেন, জনগণও চায় একটি বিরোধীদল জনগণের চোখের ভাষা ও মনের ভাষা বুঝুক, যাদের রাজনৈতিক কর্মসূচি পালনের সক্ষমতা থাকবে। যারা বিপদে-আপদে জনগণের পাশে দাঁড়াবে ও দায়িত্বশীল ভূমিকা পালন করবে এবং সরকারের গঠনমূলক সমালোচনা করবে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি নেতারা এখন আর নতুন কোনো বক্তব্য না পেয়েই পুরনো অভিযোগগুলোই বারবার নতুন করে বলছে। বিএনপিকে গুজব ও অপপ্রচার না চালিয়ে জনগণের পক্ষে কথা বলার আহবান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রকৃতপক্ষে বিরোধী রাজনৈতিক দলের দায়িত্ব ভুলে গিয়ে বিএনপি এখন দায়িত্বহীন এক পরশ্রীকাতর দলে পরিণত হয়েছে।

আরও পড়ুন>>>নড়াইলে দেশের সাম্প্রদায়িক সম্প্রিতি বিনষ্টের প্রতিবাদে মানববন্ধন

সেতুমন্ত্রী বলেন, বিএনপি জনগণের আশপাশে না গিয়ে এখন বিচরণ করছে মিডিয়া আর ভার্চুয়াল জগতে। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে বিএনপি নেতারা এখন রাজনীতি নয়, অফিসিয়াল দায়িত্ব পালন করছেন। ফরমায়েশি তথা নির্দেশিত হয়ে তারা বক্তব্য বিবৃতি দিচ্ছেন, যার সঙ্গে দেশ ও জনগণের কোনো সম্পর্ক নেই।

সরকার নাকি জনগণের দুঃখ দুর্দশা উপলব্ধি করতে পারে না, বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রকৃতপক্ষে দেশের মানুষ জানে, শেখ হাসিনা ও আওয়ামী লীগ সবার আগে যেকোনো দৈব-দুর্বিপাকে জনমানুষের পাশে দাঁড়ায়।

বিএনপি মানুষের পাশে না দাঁড়িয়ে মিডিয়ায় শুধু কথামালার ফুলঝুরি ছড়ায় এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির সুবিধাবাদী চরিত্র এবং ক্ষমতা-লিপ্সা জনগণের কাছে এখন স্পষ্ট থেকে স্পষ্টতর। সড়ক পরিবহনমন্ত্রী বলেন, নির্মাণাধীন সেতুগুলো দক্ষিণ এশিয়ার দেশসমূহের মধ্যে সড়ক নেটওয়ার্ক স্থাপন এবং সাসেক করিডোর, এশিয়ান হাইওয়ে, বিমসটেক ও সার্ক হাইওয়ের সঙ্গে সংযুক্তি ঘটাতে কার্যকর ভূমিকা রাখবে।

আরও পড়ুন>>>পাইকগাছায় নবাগত ইউএনও’র সাথে আইনজীবীদের মতবিনিময়

ওবায়দুল কাদের বলেন, বর্তমানে সারাদেশে সড়ক নেটওয়ার্কে ব্যাপক উন্নয়ন সাধন হয়েছে। কিন্তু যতই উন্নয়ন হোক সড়ক ও পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা জরুরি। নিরাপদ সড়কের জন্য যেকোনো উপায়ে এই চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে বলে জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একটি অশুভ মহল দেশের জনগণকে বিভ্রান্ত করার লক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে বিভিন্ন ধরনের গুজব, অপপ্রচার চালাচ্ছে, যা আমাদের গণতন্ত্র ও সাম্প্রদায়িক সম্প্রীতির প্রতি হুমকিস্বরূপ। এ বিষয়ে আরও সতর্ক থাকার আহ্বান জানিয়ে জনগণকে এসব গুজব ও অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান তিনি।

একইসঙ্গে ফেসবুক ও ইউটিউব কর্তৃপক্ষকে এর অপব্যবহার রোধে কার্যকর পদক্ষেপ নিতে অনুরোধ জানান। এর আগে সেতুমন্ত্রী ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের অধীনে নির্মাণাধীন ৩৫টি সেতু ও রংপুর জোনের ২ টিসহ মোট ৩৭টি সেতুর উদ্বোধন করেন। মন্ত্রী তার বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram