৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

নীলফামারীতে অস্ত্রসহ ৩৪ মামলার আসামি আটক

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
এপ্রিল ৬, ২০২২
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
অস্ত্রসহ মবু ডাকাত গ্রেপ্তার
আটক মবু মিয়া | ছবি : অস্ত্রসহ মবু ডাকাত গ্রেপ্তার

নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর কিশোরগঞ্জ থেকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৩) অস্ত্র ও মাদকসহ মবু মিয়া (৫৫) নামে এক ডাকাতকে আটক করেছে। উত্তরবঙ্গে তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩৪টি মামলা রয়েছে।

বুধবার (০৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে রংপুরে ব্যাটালিয়নের অস্থায়ী সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-১৩ এর কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস।

আটক মবু মিয়া উপজেলার পুঁটিমারি কাউয়ার মোড় এলাকার বাসিন্দা।গতকাল মঙ্গলবার রাতে ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন>>>পঞ্চগড়ে ভূমিহীনদের ঘর নির্মাণ কাজ বিজিবির আপত্তিতে স্থগিত

র‍্যাব-১৩ কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস বলেন, মবু ডাকাত কুখ্যাত মাদক ব্যবসায়ী ও চোরাকারবারি। উত্তরবঙ্গের মাদক সিন্ডিকেটের অন্যতম হোতাও সে। দীর্ঘদিন যাবত সে মাদকের ব্যবসা চালিয়ে আসছে। ব্যবসা টিকিয়ে রাখার জন্য এলাকায় ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তার বিরুদ্ধে ভয়ে কেউ প্রতিবাদ করত না। তার নামে উত্তরবঙ্গের বিভিন্ন থানায় ৩৪টি মামলা রয়েছে।
অস্ত্রসহ মবু ডাকাত গ্রেপ্তার
তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে বিভিন্ন সময় দেশের বিভিন্ন স্থানে অবস্থান করে মবু ডাকাত অপরাধমূলক কার্যক্রম চালাতেন। বিভিন্ন সময় পরিচয় গোপন রেখে অসংখ্য ব্যক্তি তার কর্মকাণ্ড প্রতিহত করার জন্য র‍্যাবের কাছে সহায়তা চেয়েছেন। এসবের পরিপ্রেক্ষিতে তাকে আইনের আওতায় আনার জন্য ব্যাপক গোয়েন্দা অনুসন্ধান চালাতে থাকে র‍্যাব-১৩।
অস্ত্রসহ মবু ডাকাত গ্রেপ্তার
এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রাতে তাকে পুঁটিমারি কাউয়ার মোড় এলাকা থেকে আটক করা হয়েছে। এ সময় একটি দেশীয় পিস্তল, ১ রাউন্ড গুলি, ৫০ বোতল ফেনসিডিল ও ১৪ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আইনি প্রক্রিয়া শেষে তাকে কিশোরগঞ্জ থানায় হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram