১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

অস্ত্র আইনে স্বাস্থ্য অধিদপ্তরে গাড়িচালক মালেকের ৩০ বছর কারাদণ্ড

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
সেপ্টেম্বর ২০, ২০২১
14
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
অস্ত্র আইনে স্বাস্থ্য অধিদপ্তরে গাড়িচালক মালেকের
ছবি-সংগৃহীত | ছবি : অস্ত্র আইনে স্বাস্থ্য অধিদপ্তরে গাড়িচালক মালেকের

ডেস্ক রিপোর্টঃ অস্ত্র আইনের মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেককে (৬৩) দু’টি অভিযোগে ৩০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২০ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-৪ এর বিচারক রবিউল আলম এ রায় দেন। তবে দু’টি সাজা একত্রে চলবে বলে তাকে ১৫ বছরের সাজাই ভোগ করতে হবে। গত ১৩ সেপ্টেম্বর এ মামলায় রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়।
অস্ত্র আইনে স্বাস্থ্য অধিদপ্তরে
আরও পড়ুন>>>ফের বিয়ে করলেন ইভা রহমান

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর মোহাম্মাদ সালাহউদ্দিন হাওলাদার ও আসামিপক্ষে আইনজীবী শাহিনুর ইসলাম যুক্তিতর্ক উপস্থাপন করেন। এরপর বিচারক রায়ের জন্য এ দিন ধার্য করেন।

চলতি ১১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক মেহেদী হাসান চৌধুরী মালেকের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। এরপর ১১ মার্চ তার বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

আরও পড়ুন>>>ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে আরও ২৭৫ জন ভর্তি

মামলাটি ঢাকার এক নম্বর মহানগর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে বিচারাধীন ছিল। গত ৫ সেপ্টেম্বর ওই আদালতে মামলার সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

মামলাটিতে ১৩ জন সাক্ষীর সবার সাক্ষ্যগ্রহণ করেন আদালত। গত ৬ সেপ্টেম্বর মামলার অবশিষ্ট অংশ বিচারের জন্য এ আদালতে পাঠানো হয়।

আরও পড়ুন>>>কক্সবাজার মহেশখালীতে নির্বাচনী সহিংসতায় নিহত ২

গত ৯ সেপ্টেম্বর আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান আব্দুল মালেক। এরপর উভয়পক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করেন।

আরও পড়ুন>>>কিশোরীকে গণধর্ষণ ও ৬ মাসের অন্ত:সত্বার ঘটনায় আটক-১

অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গত বছর ২০ সেপ্টেম্বর ভোরে রাজধানীর তুরাগ এলাকা থাকা অবস্থায় থেকে গাড়িচালক আবদুল মালেক ওরফে ড্রাইভার মালেককে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)

এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ বাংলাদেশি জাল নোট, একটি ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।
অস্ত্র আইনে স্বাস্থ্য অধিদপ্তরে
এ ঘটনায় র‌্যাব-১ এর পরিদর্শক (শহর ও যান) আলমগীর হোসেন বাদী হয়ে তুরাগ থানায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দু’টি মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram