১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

অহংকার পতনের মূল বুঝতে পারলো অস্ট্রেলিয়া

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
আগস্ট ১০, ২০২১
18
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
অহংকার পতনের মূল বুঝতে পারলো অস্ট্রেলিয়া
অহংকার পতনের মূল বুঝতে পারলো অস্ট্রেলিয়া | ছবি : অহংকার পতনের মূল বুঝতে পারলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্কঃ অহংকার দেখালে পতন অনিবার্য, এবার কথাটির প্রমাণ পেলেন অস্ট্রেলিয়া।
বাংলাদেশে সিরিজ খেলতে আসার আগে অস্ট্রেলিয়ার মুখ থেকে বের হয় একের পর এক ব্যয়বহুল শর্ত, যা মামার বাড়ির আবদার কেও হার মানায়। তবে অস্ট্রেলিয়ার সব শর্ত মেনে নিয়ে নিরব দর্শকের ভূমিকা পালন করেছেন বিসিবি কর্মকর্তারা। অস্ট্রেলিয়ার এইসব শর্ত মানতে গিয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টালের ২১৫টা কক্ষই ভাড়া নিয়েছে বিসিবি।

আরও পড়ুন>>>পিরোজপুেরর কাউখালীতে ভ্রাম্যমান ভ্যাকসিন রেজিষ্ট্রেশন বুথ চালু 

শেষ পর্যন্ত তাদের শর্ত মেনেই অনুষ্ঠিত হয় টি-টোয়েন্টি সিরিজ। ৫ ম্যাচের সিরিজের প্রথম ৩ ম্যাচ জিতে আগেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। চতুর্থ ম্যাচ অস্ট্রেলিয়া জিতলেও আজ পঞ্চম ম্যাচে হেরেছে লজ্জাজনকভাবে। বাংলাদেশের ১২২ রানের জবাবে মাত্র ৬২ রানে গুটিয়ে গেছে তাদের ইনিংস। ফলে ৪-১ সিরিজ জিতে নিয়েছে টাইগররা। শেষ ম্যাচে ৬০ রানে জিতেছে রিয়াদের দল।

নিজেদের টি-টোয়েন্টির ইতিহাসে সর্বনিম্ন রানের লজ্জায় পড়ল অস্ট্রেলিয়া। নিজেদের সেই ব্যর্থতার কথাই জানালেন অস্ট্রেলীয় দলের অধিনায়ক ম্যাথিউ ওয়েড।

আরও পড়ুন>>>খুলনা থেকে টাকা হাতিয়ে নেওয়া ভুয়া এডিশনাল সেক্রেটারি লালমনিরহাট থেকে আটক

বললেন, এটা বলতে খুবই কষ্ট হচ্ছে যে আমাদের আরো পজিটিভ খেলার কথা ছিল। এখান থেকে অনেক কিছু শিখার আছে আমাদের। গত কয়েক বছর ধরে আমি খেলছি, কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য এমন দুর্বোধ্য কন্ডিশন আগে দেখিনি। দলের নবীনদের জন্য এ সফর বেশ শিক্ষণীয়। আসলে দুর্ভাগ্যক্রমে গোটা সিরিজটাই আমাদের পক্ষে গেল না। দলের ক্রিকেটাররা কম খেলেছে এমন অযুহাত দেখাতে চাই না।

আমরা তো এই সফরের আগে ওয়েস্ট ইন্ডিজে দারুণ খেলেছি। আমরা আসলে পারিনি। সমস্ত প্রশংসার দাবিদার বাংলাদেশই। তারাই ভালে খেলেছে। আমাদের স্পিনাররা বেশ ভালো বল করেছে, কিন্তু বাংলাদেশের ব্যাটসম্যানরা যেভাবেই হোক এই উইকেট থেকে ১১০-১২০ এর বেশি রান বের করে নিয়েছে।

মিচেল মার্শ এই উইকেটে রান পাওয়ার চেষ্টায় সবসময়ই সংগ্রাম করেছে। আমরা আজ একেবারেই ভালো বল করতে পারিনি। আসলে আমরা যদি বোলিংয়ে তাদেরকে ১০-১৫ রান কম দিতে পারতাম, আর বাটিংয়ে ১০-১৫ রান বেশি করতে পারতাম তাহলে এতো বড় ব্যবধানে হারতাম না। এমন কন্ডিশনে খেলা বড় একটা চ্যালেঞ্জ। যদিও এই চ্যালেঞ্জ আমাদের জন্যই বেশি বাংলাদেশের জন্য নয়। বাংলাদেশ দল খুবই ভালো খেলেছে। তাদের জন্য শুভকামনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram