১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

আজ আমার বাগানটা পরিপূর্ণ হলো, ইবি উপাচার্য

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ৯, ২০২১
15
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
আজ আমার বাগানটা পরিপূর্ণ হলো, ইবি উপাচার্য
ছবি- সংগৃহীত | ছবি : আজ আমার বাগানটা পরিপূর্ণ হলো, ইবি উপাচার্য

নিজস্ব প্রতিনিধিঃ দীর্ঘ দেড় বছর পর খুলেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলগুলো। আজ শনিবার (০৯ অক্টোবর) সকালে শিক্ষার্থীদের ফুল, বিস্কুট ও চকলেট দিয়ে বরণ করে নিয়েছে হল কর্তৃপক্ষ।

সকাল সাড়ে ১০টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে শিক্ষার্থীদের মাঝে চকলেট ও ফুল বিতরণের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম।

আরও পড়ুন>>>তুরাগে ট্রলার ডুবি, নিখোঁজ ৭

এ ছাড়া তিনি কয়েকটি হল পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, আজ আমার বাগানটা পরিপূর্ণ হলো। এত দিন ফুল ছাড়া শুধু বাগান ছিল। আমি অনুরোধ করব শিক্ষার্থীরা নিজ দায়িত্বে স্বাস্থ্যবিধি মেনে চলবে।

আরও পড়ুন>>>রোমানিয়া ​বাংলাদেশকে দুই লাখ টিকা উপহার দেবে

কয়েকটি আবাসিক হলে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা লাইন ধরে হলে ঢুকছেন। ভ্যানে করে সঙ্গে নিয়ে আসছেন বই, তোষকসহ অন্যান্য জিনিসপত্র। আজ আমার বাগানটা পরিপূর্ণ

শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র আছে কি না, তা যাচাই করে দেখছেন। মাপা হচ্ছে শরীরের তাপমাত্রা।

আরও পড়ুন>>>আন্তর্জাতিক স্বীকৃতি পেতে যাচ্ছে ভাসানচর

কয়েকটি হলে বসানো হয়েছে হাত ধোয়ার বেসিন। হলের দেয়ালগুলো চুনকাম ছাড়াও প্রয়োজনীয় সংস্কার কাজ চলমান রয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ হলগুলোতে গণরুম বন্ধ রেখেছে। এ ছাড়া কোনো শিক্ষার্থী হঠাৎ অসুস্থ হলে তাৎক্ষণিক তাকে চিকিৎসাসেবা দিতে কয়েকটি হলে আইসলোশনের ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram