২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

আবহাওয়া অধিদপ্তরের শৈত্যপ্রবাহ নিয়ে নতুন বার্তা

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ৭, ২০২২
9
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
আবহাওয়া অধিদপ্তরের শৈত্যপ্রবাহ নিয়ে নতুন বার্তা
ছবি- সংগৃহীত | ছবি : আবহাওয়া অধিদপ্তরের শৈত্যপ্রবাহ নিয়ে নতুন বার্তা

আবহাওয়া ডেস্কঃ আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমের শেষ প্রান্তে এসে আবার ঝরতে পারে বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় শৈত্যপ্রবাহ কমে কিছুটা বাড়তে পারে তাপমাত্রা।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গত শুক্র ও শনিবারের বৃষ্টির পর রোববার থেকে সারা দেশে তাপমাত্রা দুই থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমেছে। শৈত্যপ্রবাহ ছড়িয়ে রংপুর বিভাগ ও দেশের পাঁচটি জেলায়। দেশের অন্যান্য এলাকাতেও শীত তীব্রতা বেড়েছে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, মঙ্গলবার থেকে দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। মৌসুমের শেষ প্রান্তে এসে আবার বৃষ্টি হতে পারে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) রাজশাহী, পাবনা জেলা ও রংপুর বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।’

আরও পড়ুন>>>৩ বছরে মন্ত্রিসভার ৯০ শতাংশ সিদ্ধান্ত বাস্তবায়িত

আবহাওয়া অফিস জানায়, সোমবার দেশের ১১টি অঞ্চলের তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৬ দশমিক ৭।

ঢাকায় গতকাল তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি, আজ তা কিছুটা কমে ১২ দশমিক ৩, ময়মনসিংহে আজ ১১ দশমিক ২, চট্টগ্রামে ১৩ দশমিক ৪, সিলেটে ১১ দশমিক ২, রাজশাহীতে ৯ দশমিক ২, রংপুরে ছিল ১০ দশমিক ২, খুলনায় ছিল ১২, এবং বরিশালে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস বিরাজ করছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram