৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

আশা করছি বিএনপি এবার ২৮ অক্টোবরের পথে হাঁটবে না

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ২২, ২০২৪
8
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টার : আশা করছি বিএনপি ২৮ অক্টোবর আন্দোলনের নামে যে পরিস্থিতি তৈরি করেছিলো, সে পথে এবার হাঁটবে না দলটি পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২২ এপ্রিল) পররাষ্ট্রমন্ত্রণালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার থাইল্যান্ড সফর নিয়ে ব্রিফিংয়ে মন্ত্রী জানান, জাতিসংঘের এসক্যাপ সম্মেলনের বাইরেও ২৬ এপ্রিল দেশটির প্রধানমন্ত্রীর সাথে দ্বিপাক্ষিক বৈঠক হবে। সেখানে পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। থাইল্যান্ডের পর্যটনখাতে মানবসম্পদ বিনিয়োগে আগ্রহ দেখাবে বাংলাদেশ।

তিনি বলেন, বিএনপি গণতান্ত্রিক রীতিনীতি মেনেই সভা-সমাবেশ করবে, তা না হলে জনগণই তাদের প্রতিহত করবে। তিনি আশা করেন, ২৮ অক্টোবর আন্দোলনের নামে যে পরিস্থিতি তৈরি করেছিলো, সে পথে এবার হাঁটবে না দলটি।

সরকারি পাসপোর্টধারীদের বিনা ভিসায় ভ্রমণের বিষয়টিও আলোচনা করা হবে সফরে। প্রধানমন্ত্রী এই সফর দু'দেশের সম্পর্কের নতুন দ্বার উম্মোচন করবে। সফরে বেশ কয়েকটি সমঝোতা স্মারক সই ও মুক্ত বাণিজ্য আলোচনার বিষয়ে লেটার অফ ইনটার্ন থাকবে। ১টা চুক্তি, ৩টা সমঝোতা স্মারক, ১টা লেটার অফ ইনটার্ন।

আগামী ২৬ এপ্রিল এসক্যাপ সম্মেলনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। মধ্যপ্রাচ্য প্রসঙ্গে- পৃথিবী এখন সংঘাতময় পরিস্থিতির মধ্যে। সে কারণেই প্রধানমন্ত্রী নানা নির্দেশনা দিচ্ছেন।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram