৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ইলনের ভারত সফর স্থগিত

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ২১, ২০২৪
8
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আন্তর্জাতিক ডেস্ক : জনপ্রিয় বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী (সিইও) ইলন মাস্ক ভারতে তার পূর্বপরিকল্পিত সফর স্থগিত করেছেন। আগামীকাল রবিবার (২১ এপ্রিল) তার এ সফর নির্ধারিত ছিল।

টেসলার বিভিন্ন কাজ নিয়ে ব্যস্ততা থাকায় ইলন মাস্ক ভারতে সফর করতে পারবেন না বলে এটি স্থগিতের ঘোষণা দেন।

২১ ও ২২ এপ্রিল দুদিনের ভারত সফরে আসার কথা ছিল মাস্কের। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলেন তিনি।

এক্স নিজেই বিষয়টি জানিয়েছিলেন ইলন মাস্ক। তিনি লেখেন- ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে রয়েছি।

শনিবার (২০ এপ্রিল) সফর স্থগিতের কথা জানিয়েছে মাস্ক এক্সে লেখেন- দুর্ভাগ্যবশত টেসলায় প্রচুর কাজ জমে যাওয়ায় ভারত সফর পিছিয়ে দিতে হচ্ছে। কিন্তু চলতি বছরের শেষেই ভারতে যাওয়ার ইচ্ছা আছে।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, প্রধানত ভারতে নতুন একটি ফ্যাক্টরি চালু করার কথা ছিল টেসলার এবং তার জন্য নয়া দিল্লিতে মাস্কের ২ বিলিয়ন থেকে ৩ বিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা দেওয়ার কথা ছিল। কোম্পানিগুলো স্থানীয় উৎপাদনে বিনিয়োগ করলে আমদানি করা গাড়ির ওপর উচ্চ শুল্ক কমানো হবে- ভারত সরকার এমন নীতির ঘোষণা দেয়ার পরেই এ বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছিল টেসলা।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram