৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

একনেকে ১০ প্রকল্প অনুমোদন

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
নভেম্বর ২৩, ২০২১
87
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
একনেকে ১০ প্রকল্প অনুমোদন
ছবি- সংগৃহীত | ছবি : একনেকে ১০ প্রকল্প অনুমোদন

ডেস্ক রিপোর্টঃ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় দশটি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। অনুমোদিত প্রকল্পগুলোর মোট ব্যয় ধরা হয়েছে ২৯ হাজার ৩৪৪ কোটি ২৭ লাখ টাকা।

এর মধ্যে সরকারি তহবিল থেকে ১১ হাজার ৩ কোটি ৩০ লাখ টাকা, ঋণ থেকে ১৮ হাজার ৯৩২ কোটি ৪ লাখ টাকা এবং বাকি অর্থ সংস্থার নিজস্ব তহবিল থেকে খরচ করা হবে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় একনেক বৈঠক শুরু হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষের সঙ্গে যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

অন্যদিকে এনইসি সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবরা উপস্থিত ছিলেন। একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান।

সংবাদ সম্মেলনে পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, ১৫ হাজার ৮৭০ কোটি টাকা ব্যয় বাড়িয়ে মাতারবাড়ি আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্ল্যান্ট নির্মাণ প্রকল্পের ১ম সংশোধনী অনুমোদন দিয়েছে একনেক।

আরও পড়ুন>>>বান্দরবানে আ’লীগ নেতাকে গুলি করে হত্যা, গুলিবিদ্ধ ২

এতে বর্তমানে প্রকল্পটির ব্যয় দাঁড়াল ৫১ হাজার ৮৫৪ কোটি টাকা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়ে বলেছেন, মাতারবাড়ির প্রকল্পগুলো একটি কর্তৃপক্ষের আওতায় নিয়ে আসতে।

এজন্য প্রয়োজনে শুধু মাতারবাড়ির জন্য আলাদা কর্তৃপক্ষ করা লাগলেও করতে হবে। অন্যদিকে পরিকল্পনামন্ত্রী বলেন, আজকের বৈঠকে ৩ হাজার ৪৯০ কোটি টাকা ব্যয়ে হাওর এলাকায় উড়াল সড়ক ও ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। একনেকে ১০ প্রকল্প অনুমোদন

এই প্রকল্পটির মাধ্যমে পাশাপাশি দুটি জেলার যোগাযোগ স্থাপিত হবে। নেত্রকোনা ও সুনামগঞ্জ দুটি পাশাপাশি জেলা হলেও বছরের বেশিরভাগ সময়ই যোগাযোগ বিচ্ছিন্ন থাকত। তবে এই প্রকল্পটির মাধ্যমে এ দুই জেলার যোগাযোগ ব্যবস্থা স্থাপিত হলো। একনেকে ১০ প্রকল্প অনুমোদন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram