২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

এফএ কাপে থাকছে না ‘রিপ্লে’ ম্যাচের নিয়ম

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ১৯, ২০২৪
7
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্পোর্টস ডেস্ক : বাতিল করা হয়েছে এফএ কাপের ‘রিপ্লে’ ম্যাচের নিয়ম। প্রথম রাউন্ড থেকেই এই নিয়ম আর থাকবে না। আগামী মৌসুম থেকে নির্ধারিত সময়ে বিজয়ী চূড়ান্ত না হলে টাইব্রেকারের মাধ্যমে ফলাফল নির্ণয় করা হবে।

এটি ছাড়াও বেশ কয়েকটি পরিবর্তন এসেছে ইংলিশ ক্লাবগুলোর এই প্রতিযোগিতাটিতে। মূলত ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) সঙ্গে প্রিমিয়ার লিগের ছয় বছরের নতুন চুক্তির অংশ হিসেবে এই পরিবর্তনগুলো এসেছে।

আগের নিয়ম অনুযায়ী এফএ কাপের প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ রাউন্ডে ৯০ মিনিটের খেলা সমতায় শেষ হলে প্রতিপক্ষের মাঠে রিপ্লে বা ফিরতি ম্যাচের আয়োজন করা হয়। কিন্তু বর্তমানে উয়েফার বাড়ানো প্রতিযোগিতাগুলোর সূচির সঙ্গে তাল মেলাতে প্রথম রাউন্ড থেকেই রিপ্লে ম্যাচ বাতিল করা হয়েছে বলে জানিয়েছে এফএ।

২০২১ সালে ইউরোপা কনফারেন্স লিগ চালু করে উয়েফা। আগামী মৌসুম থেকে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে দলের সংখ্যা ৩২ থেকে বেড়ে হবে ৩৬। ২০২৫ সালে হবে ৩২ দলের ক্লাব বিশ্বকাপ।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram