২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ছাত্রসংসদের ভূমিকায় সুস্থ ধারার রাজনীতির বিকাশ ঘটে : বিভাগীয় কমিশনার

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
এপ্রিল ১৮, ২০২২
19
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
কলেজের ছাত্রসংসদ একটি অবিচ্ছেদ্য অংশ
ঝালকাঠি সরকারী কলেজের ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতা করেন বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. আমিন উল আহসান। | ছবি : কলেজের ছাত্রসংসদ একটি অবিচ্ছেদ্য অংশ

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠি সরকারী কলেজের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল ) আছর নামাজ শেষে কলেজের ফরোজা আমু ভবনের হলরুমে এ আয়োজন অনুষ্ঠিত হয়।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. আমিন উল আহসান। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, জেলার সর্ববৃহৎ বিদ্যাপীঠ ঝালকাঠি সরকারী কলেজ। এখান থেকে উচ্চশিক্ষা নিয়ে দক্ষতার সাথে দায়িত্ব পালন করলে সামনে অনেক সুন্দর ভবিষ্যৎ অপেক্ষা করছে। কলেজের অবকাঠামো ও শিক্ষার মান দিন দিন উন্নত হচ্ছে। একেরপরে এক ধাপ করে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের সক্ষমতা আগের তুলনায় অনেক বেড়েছে। কোন কিছুরই ঘাটতি থাকে না। দূরদূরান্ত থেকে আগত শিক্ষার্থীদের আবাসিকে থাকার সুব্যবস্থা আরো মানসম্মত করতে হবে।

আরও পড়ুন>>>মৌলভীবাজারে ৮০০পিস ইয়াবাসহ এক মাদক ব্যাবসায়ী আটক

তিনি আরো বলেন, দক্ষিণ বাংলার অভিভাবক আমির হোসেন আমু এমপির কারণে সবকিছুই সহজে পাওয়া যায়। বিশেষ প্রয়োজনে তার দ্বারস্থ হলেই সমস্যা সমাধান হয়। ছোট-খাটো কোন বিষয়ে আমরাও পাশে আছি।

ছাত্রসংসদের বিষয়ে তিনি বলেন, কলেজের ছাত্রসংসদ একটি অবিচ্ছেদ্য অংশ। ছাত্র সংসদের ভূমিকায় সুস্থ ধারার রাজনীতি এবং নেতৃত্ব তৈরী হয়। এজন্য শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্ররাজনীতিরও দরকার আছে। অনেক কলেজে ছাত্রসংসদ বা ছাত্র রাজনীতি না থাকায় বর্তমানে জাতীয় নেতৃত্ব সংকটের আশঙ্কা দেখা দিয়েছে। শিক্ষার্থীদের লেখা-পড়া, খেলাধূলা ও বিনোদনের মাধ্যমে ব্যস্ত রাখতে হবে। যাতে তাদের মস্তিষ্কে অলস সময় না পায়। তাহলে শিক্ষার্থীরা বিপথগামী ও নেশাগ্রস্ত হবে না। আগামী জুলাই মাসে পদ্মা ও বেকুটিয়া সেতু উদ্বোধন করা হবে। তখন এদিকের জীবনমান আরো বেড়ে যাবে।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. ইউনুচ আলী সিদ্দিকীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর শুকদেব বাড়ৈ, শিক্ষক পরিষদ সম্পাদক ও সহযোগী অধ্যাপক (ইংরেজি) মো. ইলিয়াস ব্যাপারী, জেলা যুবলীগ আহ্বায়ক ও স্থানীয় পৌর কাউন্সিলর রেজাউল করীম জাকির।
কলেজের ছাত্রসংসদ একটি অবিচ্ছেদ্য অংশ
দোয়া-মোনাজাত পরিচালনা করেন কলেজ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুহাম্মাদ নুর উদ্দিন। এসময় দেশ ও জাতির খায়রিয়াত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram