১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

চুয়াডাঙ্গায় ক‌লে‌জের ৬০লাখ টাকা সভাপ‌তির পকেটে, বি‌ক্ষোভ ও মানববন্ধন

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জুন ১৫, ২০২২
16
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
ক‌লে‌জের ৬০লাখ টাকা সভাপ‌তির পকেটে
| ছবি : ক‌লে‌জের ৬০লাখ টাকা সভাপ‌তির পকেটে
জ‌নি আহ‌মেদ, চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গা সদরের সরোজগঞ্জের নামকর‌া তেতুল শেখ ক‌লে‌জের সভাপতি আব্দুল্লাহ শেখের বিরুদ্ধে কলেজ  অধ‌্যক্ষ মারফুল হক‌ কে লা‌ঞ্ছিত ও ক‌লে‌জের অর্থ কে‌লেঙ্কারীর ঘটনায় সভাপতির পদত‌্যা‌গের দা‌বি‌তে বি‌ক্ষোভ ও মানববন্ধন করে‌ছে উ‌ত্তে‌জিত স্থানীয় জনতা, শিক্ষক ও শিক্ষার্থীর‌া। 
বুধবার(১৫ জুন) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত   সদর উপজেলার সদর উপজেলার সরোজগঞ্জ বাজারে এ মানববন্ধন ও ‌বি‌ক্ষোভ কর্মসূচী পালন ক‌রা হয় ।
এদিকে কলেজ অধ‌্যক্ষকে লা‌ঞ্ছিতর খবরে তেতুল শেখ কলেজের সামনেই বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। সেসময়  চুয়াডাঙ্গা-ঝিনাইদহ আঞ্চলিক মহাসড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়। ফ‌লে যানবাহ‌নের যানজ‌টের কব‌লে দু‌র্ভোগ পোহা‌তে হ‌য় পথচারী‌দের।
ক‌লে‌জের ৬০লাখ টাকা সভাপ‌তির পকেটে
খবর পেয়ে ঘটনাস্থলে ছু‌টে যান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূঁইয়া ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমান। পরে তাদের আশ্বাসে আন্দোলনরত শিক্ষার্থীরা সড়ক থেকে সরে আসলে যান চলাচল স্বাভাবিক হয়।
মানববন্ধনে শিক্ষকরা বলেন, কলেজের অধ্যক্ষ মারফুল হকের অফিস কক্ষে প্রবেশ করে সভাপতি আব্দুল্লাহ শেখ তাকে অকথ্য ভাষায় গালাগালি করে লাঞ্ছিত করেছেন। তিনি প্রায়ই এ কাজ করেন।
সম্প্রতি অধ্যক্ষে গালি গালাজের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ‌জেলাজু‌ড়ে শুরু হয় নানা সমালোচনা। এ ঘটনায় গতকাল মঙ্গলবার রাত দশটায় ক‌লে‌জের অধ‌্যক্ষ মারফুল হক সদর থানায় হা‌জির হ‌য়ে একটি সাধারণ ডায়েরি করেছেন কলেজের সভাপ‌তি আব্দুল্লাহ শে‌খের বিরু‌দ্ধে।
শিক্ষকরা আরও বলেন,  শুধু অধ্যক্ষকে নয়, কলেজের অন্য শিক্ষকদের সাথেও বাজে আচরণ করেন তিনি।  সম্প্রতি কলেজের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৬০ লাখ টাকা ব্যক্তিগত অ্যাকাউন্টে সরিয়ে নিয়েছেন সভাপতি। ওই ব্যাপারে কিছু বললেই তিনি অশোভন আচরণ করেন।
ক‌লে‌জের ৬০লাখ টাকা সভাপ‌তির পকেটে
মানববন্ধনকারীরা আরও বলেন, আজকের মধ্যে সভাপতি পদত্যাগ না করলে কঠোর আন্দোলন কর্মসূচি দেয়া হবে।
এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূঁইয়া জানান, সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে নোটিশের জবাব দিতেও বলা হয়েছে। নোটিশের জবাব সন্তোসজনক না হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
ক‌লে‌জের ৬০লাখ টাকা সভাপ‌তির পকেটে
উল্লেখ্য, সম্প্রতি তেতুল শেখ কলেজের সভাপতি আব্দুল্লাহ শেখ অধ্যক্ষ মারফুল হককে গালিগালাজ করে লাঞ্ছিত করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেখান থে‌কে ছ‌ড়ি‌য়ে জেলাজু‌ড়ে তৈরী হয় নানা সমালোচনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram