২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

খুলনার কপিলমুনি কবির কাব্যগ্রন্থ ‘পাঁজরে রুপালী ছাই’ মন্ত্রী’র হাতে

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ৩, ২০২১
20
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 
শেখ খায়রুল ইসলাম, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : কপিলমুনির সন্তান উৎপল কর্মকার অভি’র প্রথম কাব্যগ্রন্থ ‘পাঁজরে রুপালী ছাই’র প্রথম কপি তুলে দিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের হাতে।
আরও পড়ুন >>>ময়মনসিংহের ত্রিশালে ব্লাড ডোনেশন ক্লাবের উদ্যোগে গ্রুপ  নির্ণয় সম্পন্ন
গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় ‘বিশ্ব সাহিত্য কেন্দ্র’ ঢাকা’র সেমিনার কক্ষ বাতিঘরে খুলনার পাইকগাছা উপজেলার মাহমুদকাটীর ‘অনির্বাণ লাইব্রেরী’ কর্তৃক প্রকাশিত ‘অণির্বাণ সাহিত্য সাময়িকী’ ২য় সংখ্যার ‘পাঠ উন্মোচন’ অনুষ্ঠানে কবি নিজেই মন্ত্রী’র হাতে বইটি তুলে দেন।
এসময় মন্ত্রী তাঁকে ভূয়সী প্রশংসা করে ভবিষ্যতে আরো নতুন নতুন গ্রন্থ রচনা করার জন্য উৎসাহ প্রদানসহ সাহিত্য অঙ্গনে তাঁর উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
গ্রন্থ তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন পাইকগাছার হরিঢালীর কৃতি সন্তান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ।
জীবনের প্রথম রচিত তাঁর কাব্যগ্রন্থটি মন্ত্রী’র হাতে তুলে দেওয়ার সময় তিনি আশির্বাদ কামনা করেন। ঢাকার ‘ভিন্ন চোখ’ প্রকাশনী থেকে বইটি প্রকাশিত হয়েছে। আসছে ঢাকার একুশে বই মেলায় ‘ভিন্ন চোখ’ প্রকাশনী স্টলে বইটি পাওয়া যাবে।
এছাড়া অনলাইনের অয়েবসাইটে রকমারী ডটকমেও পাওয়া যাবে।
কবি উৎপল কর্মকার অভি ১৯৯২ সালের ১ জানুয়ারী খুলনা জেলার পাইকগাছা উপজেলার উত্তর সলুয়ার গ্রামে জন্ম গ্রহন করেন। পিতা সুকুমার কর্মকার ও মাতা বাসন্তী রানী কর্মকারের ২ সন্তানের মধ্যে তিনি ছোট।
কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল এন্ড কলেজ থেকে তিনি এস এস সি, কপিলমুনি কলেজ থেকে এইচ এস সি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে  স্নাতক ও স্নাতকোত্তর  ডিগ্রী অর্জন করেন।
উৎপল অভি দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার কপিলমুনি প্রতিনিধি পলাশ কর্মকারের ছোট ভাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram